নিউজিল্যান্ড সফরেও থাকছেন না তামিম!

ঢাকা, রোববার   ০৫ ডিসেম্বর ২০২১,   অগ্রহায়ণ ২১ ১৪২৮,   ২৮ রবিউস সানি ১৪৪৩

নিউজিল্যান্ড সফরেও থাকছেন না তামিম!

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:০০ ২৩ নভেম্বর ২০২১  

তামিম ইকবাল

তামিম ইকবাল

দীর্ঘদিন ধরেই জাতীয় দলের বাইরে বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। ভক্তদের জন্য দুঃসংবাদ, তার মাঠে ফেরার অপেক্ষা আরো বাড়ছে। অবস্থা এমন যে জানুয়ারিতে আসন্ন নিউজিল্যান্ড সফরেও টাইগার ওপেনারের না খেলার সম্ভাবনাই বেশি।

নেপালে এভারেস্ট প্রিমিয়ার লিগ (ইপিএল) খেলতে গিয়ে বাঁহাতের বৃদ্ধাঙ্গুলিতে চোট পান তামিম। যা সেরে উঠতে বেশ সময় লাগছে। সেরে ওঠার তাড়নায় দিন কয়েক আগে গিয়েছেন ইংল্যান্ডে। সেখানকার চিকিৎসকই তাকে আরো এক মাসের বিশ্রাম দিয়েছেন। 

আপাতত তামিমের জন্য স্বস্তির বিষয়, কোনো সার্জারি করতে হবে না। তার চোটের যে ধরণ তা বিশ্রামেই ঠিক হবে বলে মতামত দিয়েছেন ইংল্যান্ডের চিকিৎসক। তবে তিনি যে আসন্ন নিউজিল্যান্ড সফরও মিস করতে যাচ্ছেন তা অনেকটা নিশ্চিত।

তামিমের চোটের সর্বশেষ তথ্য জানিয়ে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীস চৌধুরী বলেন, ‘তামিমকে ইংল্যান্ডের যে চিকিৎসক দেখেছেন, দেখে তিনি তার মতামত দিয়েছেন। এক মাসের বিশ্রাম দিয়েছেন। তার কোনো সার্জারি লাগছে না। এটা কনজারভেটিভ ম্যানেজমেন্টে সারবে। তবে সময় লাগবে। এটা বিশ্রামেই ঠিক হবে।’

তামিম সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন জিম্বাবুয়ে সফরের ওয়ানডে সিরিজে। এরপর হাঁটুর চোটে দেশে ফেরার পর ছিলেন প্রায় ২ মাসের বিশ্রামে। মিস করেছেন ঘরের মাঠে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড সিরিজ। পরে টি-২০ বিশ্বকাপ থেকেও নিজেকে সরিয়ে নেন তিনি।

এরপর সেরে উঠে ইপিএল খেলতে যান তামিম। সেখানেই চোট পেয়ে প্রাথমিকভাবে এক মাসের জন্য মাঠের বাইরে ছিটকে যান। কিন্তু পুনর্বাসন কার্যক্রম সেভাবে উন্নতি না হওয়াতে মিস করেন ঘরের মাঠে সদ্য সমাপ্ত টি-২০ সিরিজ।

সবশেষ জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) চতুর্থ রাউন্ড দিয়ে তামিমের মাঠে ফেরার কথা ছিল। লক্ষ্য ছিল পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টের আগেই ফিট হওয়া। কিন্তু চোটের উন্নতি না হওয়াতে যেতে হয়েছে ইংল্যান্ডে। সেখান থেকেই এবার জানা গেলো এক মাসের বিশ্রামের কথা।

সব মিলিয়ে মোটামুটি নিশ্চিত, আগামী মাসের নিউজিল্যান্ড সফর মিস হচ্ছে তামিমের। এই সফরে দুইটি টেস্ট খেলবে বাংলাদেশ।

ডেইলি বাংলাদেশ/এএল