সেই নিঃস্ব তোতা মিয়া পেলেন নতুন ভ্যান

ঢাকা, রোববার   ০৫ ডিসেম্বর ২০২১,   অগ্রহায়ণ ২১ ১৪২৮,   ২৮ রবিউস সানি ১৪৪৩

সেই নিঃস্ব তোতা মিয়া পেলেন নতুন ভ্যান

পারভীন আক্তার, সিরাজগঞ্জ ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৫৯ ২৩ নভেম্বর ২০২১   আপডেট: ২০:৫৪ ২৪ নভেম্বর ২০২১

নতুন ভ্যান তোতা মিয়ার মুখে হাসি

নতুন ভ্যান তোতা মিয়ার মুখে হাসি

সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার জামতৈল ইউনিয়নের চরটেংরাইল গ্রামের জব্বার আলীর ছেলে তোতা মিয়া। গত শুক্রবার তার আয়ের একমাত্র সম্বল অটোভ্যান চুরি হয়ে যায়। অটোভ্যান হারিয়ে সমাজকর্মী মামুন বিশ্বাসের দ্বারস্থ হয়ে কান্নায় ভেঙে পড়েন তিনি।

এ ঘটনা নিয়ে সমাজকর্মী মামুন বিশ্বাস ফেসবুকে বৃদ্ধ তোতাকে একটি নতুন অটোভ্যান কিনে দেওয়ার জন্য সহযোগিতা চেয়ে একটি স্ট্যাটাস দেন। সেখান থেকেই আসা অনুদানে তাকে একটি নতুন অটোভ্যান কিনে দিলেন মামুন বিশ্বাস। এ সময় তার হাতে নতুন জামা-কাপড় ও খাদ্যসামগ্রী তুলে দেন তিনি।

মামুন বিশ্বাস মঙ্গলবার দুপুরে বলেন, শূন্য পকেট আর খালি পেটে ২২ কিলোমিটার পথ পাড়ি দিয়ে তোতা শেখ সেদিন এসেছিলেন আমার কাছে। হাত ধরে কান্নায় ভেঙে পড়ে বলেন, বাবা একটু দেখবেন। আমি শুধু বলেছিলাম কাকা আল্লাহ ভরসা আমি সর্বোচ্চ চেষ্টা করবো। সেই তোতা কাকাকে আজকে একটি নতুন অটোভ্যান কিনে দিলাম। পাশাপাশি নতুন জামাকাপড় ও খাদ্যসামগ্রী কিনে দেওয়া হয়েছে। এখন তিনি আবার স্বাভাবিক জীবন যাপন করতে পারবেন বলেও জানান এ সমাজকর্মী।

বাড়ির সামনে বৃদ্ধ তোতা শেখ তার ঋণের ৪০ হাজার টাকা ও নিজের জমানো কিছু টাকা দিয়ে কেনা অটোভ্যানটি রেখে শুক্রবার গিয়েছিলেন জুমার নামাজ পড়তে। ফিরে এসে দেখেন তার আয় ও জীবিকার একমাত্র সম্বল অটোভ্যানটি সেখানে আর নেই। এই ভ্যান চালিয়েই সংসার চালানোর পাশাপাশি ঋণের টাকা শোধ করতেন তিনি। ভ্যান হারিয়ে তখন নিঃস্ব হয়ে পড়েছিলেন তিনি। সংসার চালাবেন কীভাবে আর ঋণের টাকা দেবেন কীভাবে এই ভেবেই দিশেহারা মানুষটি পেলেন নতুন দিশা।

ডেইলি বাংলাদেশ/জেএইচ/আরএম