শান্তিতে নোবেলজয়ী মালালা বিয়ে করেছেন

ঢাকা, শনিবার   ২৯ জানুয়ারি ২০২২,   ১৫ মাঘ ১৪২৮,   ২৪ জমাদিউস সানি ১৪৪৩

Beximco LPG Gas

শান্তিতে নোবেলজয়ী মালালা বিয়ে করেছেন

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৯:৩৫ ১০ নভেম্বর ২০২১   আপডেট: ০৯:৩৯ ১০ নভেম্বর ২০২১

ছবি: মালালার টুইটার থেকে নেয়া

ছবি: মালালার টুইটার থেকে নেয়া

শান্তিতে নোবেল পুরস্কার বিজয়ী পাকিস্তানি অধিকারকর্মী মালালা ইউসুফজাই বিয়ে করেছেন। স্থানীয় সময় মঙ্গলবার ইংল্যান্ডের বার্মিংহামে একটি ছোট ঘরোয়া অনুষ্ঠানে তার বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়েছে।

আন্তর্জাতিক বিভিন্ন সংবাদ মাধ্যমে জানানো হয়েছে, মালালার স্বামীর নাম আসার মালিক। তিনি পাকিস্তান ক্রিকেট বোর্ডের কর্মকর্তা।

এদিকে আসারের সঙ্গে বিয়ের খবর জানাতে টুইটারে বিয়ের ছবি পোস্ট করে মালালা লেখেন, আমার জীবনের একটি মূল্যবান মুহূর্ত। আসার এবং আমি আজীবনের সঙ্গী হওয়ার জন্য আজ গাঁটছড়া বাঁধলাম।

মালালা আরো লেখেন, বার্মিংহামের বাড়িতেই পরিবার-পরিজনের সামনে একটা ছোট ঘরোয়া নিকাহ অনুষ্ঠানে আমরা বিশেষ মুহূর্তটি উদ্‌যাপন করেছি।

তবে কিছুদিন আগেই বিয়ের ব্যাপারে নিজের অনাগ্রহের কথা জানিয়েছিলেন মালালা। গত জুনে ব্রিটেনের একটি সাময়িকীকে দেওয়া সাক্ষাতকারে তিনি বলেছিলেন, মানুষকে কেন বিয়ে করতেই হবে, এটা আমি বুঝতে পারি না। কাউকে জীবনে সঙ্গী করতে চাইলে কেন বিয়ের কাগজপত্রে সই করতে হবে। শুধু যৌথতার মাধ্যমে কেন এটা হতে পারে না?

পাকিস্তানের প্রত্যন্ত সোয়াত উপত্যকায় জন্ম নেয়া মালালা তালেবানের বাধার পরও নারীশিক্ষা বিস্তারে কাজ করে যাওয়ায় ২০১২ সালে জঙ্গিরা তাকে গুলি করে। ২০১৪ সালে সবচেয়ে কম বয়সী হিসেবে নোবেল শান্তি পুরস্কার লাভ করেন তিনি। সম্প্রতি অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে দর্শন, রাজনীতি ও অর্থনীতির ওপর স্নাতক ডিগ্রি অর্জন করেছেন মালালা।

ডেইলি বাংলাদেশ/জেডআর

English HighlightsREAD MORE »