ডুবন্ত সড়কে গামলায় ভেসে বিয়ের আসরে বর-কনে

ঢাকা, বৃহস্পতিবার   ০২ ডিসেম্বর ২০২১,   অগ্রহায়ণ ১৮ ১৪২৮,   ২৫ রবিউস সানি ১৪৪৩

ডুবন্ত সড়কে গামলায় ভেসে বিয়ের আসরে বর-কনে

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০০:৫৭ ১৯ অক্টোবর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

টানা বর্ষণ-ভূমিধসের বিপর্যস্ত ভারতের কেরালা। অঙ্গরাজ্যে যখন মানুষের হাহাকার চলছে তখনই চোখে পড়ল  অন্যরকম দৃশ্য। প্রাকৃতিক প্রতিকূলতাকে বুড়ো আঙুল দেখিয়ে বিয়ের পিঁড়িতে বসেছেন এক যুগল। বর্ষণ ও প্লাবনের মধ্যেই চার হাত এক করতে গামলায় ভাসলেন তারা। পৌঁছে গেলেন বিয়ের আসরে। 

ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানায়,গত তিন দিনের লাগাতার বৃষ্টিতে ভেসে গেছে কেরালার গ্রাম, শহরের অনেক বাড়িঘর। বন্যা-ভূমিধসে প্রাণ হারান দুই ডজনের বেশি মানুষ। রাস্তাঘাট তলিয়ে গেছে পানির নিচে। কিন্তু কীভাবে সেখানে বিয়ের মতো বড় অনুষ্ঠান সম্ভব হলো? এ জন্য অভিনব পন্থা বেছে নিয়েছেন কেরালার ওই যুগল। গামলায় চড়ে বিয়ে করতে গেলেন তারা।

কেরালার আকাশ আর ঐশ্বর্য দু’জনই পেশায় স্বাস্থ্যকর্মী। তাদের বিয়ের দিন অনেক আগে থেকেই ঠিক হয়ে ছিল। কিন্তু শেষ মুহূর্তে এসে বাধ সাধল বন্যা। তুমুল বৃষ্টিতে রেড অ্যালার্ট জারি করে স্থানীয় প্রশাসন। কিন্তু তাই বলে তো আর বিয়ে বন্ধ রাখা যায় না।

অগত্যা গামলা জোগাড় করে তাতে ভেসে ভেসেই বিয়ের আসরে পৌঁছালেন আকাশ, ঐশ্বর্য। ধুমধাম করেই সম্পন্ন হলো বিয়ের অনুষ্ঠান। তবে প্রতিকূল পরিস্থিতিতে অতিথিদের সংখ্যা ছিল হাতে গোনা। একটি অ্যালুমিনিয়ামের রান্নার গামলায় চড়ে বিয়ে করতে যান ওই যুগল। তাদের এই গামলা-যাত্রার ভিডিও মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। 

নবদম্পতি বলেন, কিছুদিন আগেও মন্দির প্রাঙ্গনে ঘুরে বিয়ের আসর দেখেছি। কিন্তু সেই সময় একফোঁটাও পানি সেখানে ছিল না। দু’দিনে সেখানকার চিত্র একেবারে বদলে গেছে। পানিতে থইথই করছে পুরো এলাকা। তার মধ্যেই জীবনের গুরুত্বপূর্ণ কাজটি অভিনব উপায়ে সম্পন্ন করার সিদ্ধান্ত নিয়েছি।

ডেইলি বাংলাদেশ/এমকেএ