যুক্তরাষ্ট্রে ডাক বিভাগের অফিসে গুলি, নিহত ৩

ঢাকা, সোমবার   ২৯ নভেম্বর ২০২১,   অগ্রহায়ণ ১৫ ১৪২৮,   ২২ রবিউস সানি ১৪৪৩

যুক্তরাষ্ট্রে ডাক বিভাগের অফিসে গুলি, নিহত ৩

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:০৪ ১৩ অক্টোবর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের টেনিসে অঙ্গরাজ্যে ডাক বিভাগের দুই কর্মীকে গুলি করে হত্যা করা হয়েছে। এ ঘটনায় হামলাকারীও নিজের বন্দুকের গুলিতেই মারা যান বলে জানা গেছে। স্থানীয় সময় মঙ্গলবার এ হামলার ঘটনা ঘটেছে বলে স্থানীয় কর্তৃপক্ষ নিশ্চিত করেছে।

সংবাদমাধ্যম এপির খবরে জানা গেছে, মঙ্গলবার টেনেসি অঙ্গরাজ্যের মেমফিস শহরের ইস্ট লামার ক্যারিয়ার অ্যানেক্স অফিসে হামলা চালায় বন্দুকধারী এক ব্যক্তি। হামলায় দুই ব্যক্তি নিহত হন। পরে নিজের বন্দুকের গুলিতেই আত্মহত্যা করেন অভিযুক্ত ওই হামলাকারী।

যুক্তরাষ্ট্রের পোস্টাল ইন্সপেক্টর সুসান লিংক জানান, নিহত দুই ব্যক্তি ও অভিযুক্ত হামলাকারী তিনজনই মার্কিন ডাক বিভাগের কর্মী। তবে আপাতত হামলা বা প্রাণহানির কোনো হুমকি নেই বলেও জানান তিনি।

যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই)-এর মেমফিস ফিল্ড অফিসের মুখপাত্র লিসা-অ্যান কাল্প সংবাদ সম্মেলনে জানান, হামলা ও প্রাণহানির এই ঘটনা নিয়ে কাজ করছে এফবিআই। এছাড়া নিহত ৩ কর্মচারীর মধ্যে একজন হামলাকারী এবং নিজের বন্দুকের গুলিতেই ওই হামলাকারী নিহত হয়েছেন।

যুক্তরাষ্ট্রের ডাক বিভাগ এ ঘটনায় শোক প্রকাশ করে এক বিবৃতিতে জানায়, আজ (মঙ্গলবার) মেমফিসে যা ঘটেছে, তাতে আমরা মর্মাহত। এ ঘটনার জন্য নিহতদের পরিবারের সদস্য, বন্ধু-বান্ধব এবং সহকর্মীদের প্রতি সমবেদনা জানাচ্ছি। ডাক বিভাগের সব কর্মীর নিরাপত্তা আগামী দিনে নিশ্চিত করা হবে।

যুক্তরাষ্ট্রে গত কয়েক বছরে গোলাগুলি এবং সহিংসতার ঘটনা বেড়ে গেছে। প্রায়ই সেখানে গুলির ঘটনায় বহু মানুষ প্রাণ হারাচ্ছে। বন্দুক নিয়ন্ত্রণের বিষয়টিকে সমর্থন করেন এমন কর্মকর্তা এবং আইনজীবীরা বলছেন, আগ্নেয়াস্ত্রের ব্যাপকতা এবং অপেক্ষাকৃত শিথিল বন্দুক আইনের কারণে এ ধরনের ঘটনা বাড়ছে।

ডেইলি বাংলাদেশ/আরএএইচ