ক্লাসরুমে নেচে ভাইরাল হওয়া সেই পাঁচ শিক্ষিকা বরখাস্ত

ঢাকা, বুধবার   ০৮ ডিসেম্বর ২০২১,   অগ্রহায়ণ ২৫ ১৪২৮,   ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

ক্লাসরুমে নেচে ভাইরাল হওয়া সেই পাঁচ শিক্ষিকা বরখাস্ত

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:২৯ ২৯ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৬:৩৩ ২৯ সেপ্টেম্বর ২০২১

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ফাঁকা ক্লাসরুমে পাঁচ শিক্ষিকার নাচের একটি ভিডিও সম্প্রতি ভাইরাল হয়েছিল সামাজিক যোগাযোগমাধ্যমে। কিন্তু শিক্ষাপ্রতিষ্ঠানের ভেতর শিক্ষিকাদের এই কাণ্ড বিতর্কও ছড়িয়েছিল বেশ। অবশেষে সেই বিতর্কের জেরে ওই পাঁচ শিক্ষিকাকে সাময়িকভাবে বরখাস্ত করেছে বিদ্যালয় কর্তৃপক্ষ।

সোমবার (২৭ সেপ্টেম্বর) ভারতের উত্তরপ্রদেশের আগ্রায় এই ঘটনা ঘটেছে। তাদের বিরুদ্ধে ‘অগ্রহণযোগ্য আচরণের’ অভিযোগে এনেছে আগ্রার প্রাথমিক শিক্ষা বিভাগ।

ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা যায়, একটি ফাঁকা ক্লাসরুমে ভারতীয় সিনেমার একটি জনপ্রিয় গানের তালে শিক্ষিকারা নাচছেন। গত বৃহস্পতিবার ওই ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে।

পরবর্তীতে আগ্রার প্রাথমিক শিক্ষা বিভাগ ঘটনার তদন্ত শুরু করে বিষয়টির সত্যতা পায়। এবং গত শনিবার তাদেরকে সাময়িক বরখাস্ত করা হয়। পাশাপাশি প্রধান শিক্ষককেও সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে প্রাথমিক শিক্ষা বিভাগ জানিয়েছে।

প্রাথমিক শিক্ষা বিভাগের এক কর্মকর্তা জানান, অভিযুক্ত শিক্ষিকাদের কারণ দর্শাতে বলা হয়। চারজন শিক্ষক এর জবাব দিলেও একজন শিক্ষিকার কাছ থেকে কোনো ব্যাখ্যা পাওয়া যায়নি। তবে অভিযুক্ত শিক্ষিকারা সন্তোষজনক ব্যাখ্যা দিতে না পারায় তাদের সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে ওই কর্মকর্তা জানিয়েছেন।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

ডেইলি বাংলাদেশ/মাহাদী

English HighlightsREAD MORE »