তরুণীকে মারধর করে চোখে অ্যাসিড ঢেলে ‘শাস্তি’

ঢাকা, শনিবার   ১৬ অক্টোবর ২০২১,   কার্তিক ১ ১৪২৮,   ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

তরুণীকে মারধর করে চোখে অ্যাসিড ঢেলে ‘শাস্তি’

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২২:২২ ২৩ সেপ্টেম্বর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

গ্রামের একটি মেয়েকে এক যুবকের সঙ্গে পালিয়ে যেতে সাহায্য করার অভিযোগে ২১ বছরের এক তরুণীকে বেধড়ক মারধর করেছে গ্রামবাসীরা। মারধরের পরে তার চোখে অ্যাসিড ঢেলে দেয়ারও অভিযোগ উঠেছে। মারধর করা হয়েছে তার ভাইকেও।

বুধবার ভারতের মধ্যপ্রদেশের পান্না জেলার বারাউহা গ্রামে এ ঘটনাটি ঘটে। তরুণীর অভিযোগ, ঘটনার রাতে তাকে ও তার ভাইকে গ্রামের কয়েক জন অপহরণ করে। তার পরে তাদের কাছের একটি জঙ্গলে নিয়ে গিয়ে মারধর করা হয়। বেধড়ক মারধরের পরে এক জন তার চোখে অ্যাসিড ঢেলে দেয়। তার পরে তাদের জঙ্গলে ফেলে রেখেই পালিয়ে যায় অভিযুক্তরা।

তরুণী জানিয়েছেন, কোনও রকমে গ্রামে ফেরেন তারা। পরিবারের সদস্যরা প্রথমে তাদের পান্না জেলা হাসপাতালে নিয়ে যান। সেখান থেকে তরুণীকে পরে রেওয়ার একটি বেসরকারি হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

চিকিৎসকরা জানিয়েছেন, তরুণীর চোখ মারাত্মক ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। তার চোখে অস্ত্রোপচার করা হয়েছে। তিনি আদৌ দেখতে পাবেন কি না, তা চোখের ব্যান্ডেজ খোলার পরেই বোঝা যাবে।

পান্না জেলার পুলিশ সুপার ধর্মরাজ মীণা জানিয়েছেন, তরুণীর বয়ান রেকর্ড করে অভিযোগ দায়ের করা হয়েছে। পাঁচ ঘণ্টার মধ্যেই দুই অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। এখনও বাকিদের খোঁজ চলছে। শীঘ্রই তাদেরও গ্রেফতার করা হবে বলে আশ্বাস দিয়েছেন তিনি।

সূত্র: আনন্দবাজার

ডেইলি বাংলাদেশ/মাহাদী