চীনে নৌকা ডুবে অন্তত ১০ জনের মৃত্যু

ঢাকা, মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১,   কার্তিক ৫ ১৪২৮,   ১১ রবিউল আউয়াল ১৪৪৩

চীনে নৌকা ডুবে অন্তত ১০ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:০৮ ২০ সেপ্টেম্বর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চীনে যাত্রীবাহী নৌকা ডুবে কমপক্ষে ১০ জন মারা গেছেন। এ ঘটনায় নিখোঁজ রয়েছেন আরো ৫ জন। দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় গুইঝোও প্রদেশের একটি নদীতে নৌকাডুবির পর এই ঘটনা ঘটে।

চীনের রাষ্ট্রীয় সম্প্রচারমাধ্যম সিজিটিএন-টিভি’র বরাত দিয়ে সোমবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম পিটিআই।

এদিকে সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় গুইঝোও প্রদেশের লুইপানসুই শহরের জাংকে নদীতে গত শনিবার বিকেল পৌনে ৫টার পরে নৌকাডুবির এই ঘটনা ঘটে। ডুবে যাওয়া ওই নৌকার বেশিরভাগ যাত্রীই ছিলেন শিক্ষার্থী।

নৌকাটির যাত্রী ধারণক্ষমতা ছিল ৪০ জনের। তবে দুর্ঘটনার আগে সেখানে ঠিক কতজন যাত্রী নেওয়া হয়েছিল, সেটি যাচাই করে দেখছে কর্তৃপক্ষ। তারাও ধারণা করছে যে, নৌকাটির বেশিরভাগ যাত্রীই ছিল শিক্ষার্থী।

সংবাদমাধ্যম সিনহুয়া জানিয়েছে, রোববার পর্যন্ত ৪০ জনকে নদী থেকে উদ্ধার করা হয়েছে। উদ্ধারের পর তাদের মধ্যে থেকে ৯ জন মারা যান। বাকি ৩১ জনের অবস্থা আশঙ্কাজনক নয়।

এছাড়া এখনো ৫ জন নিখোঁজ রয়েছেন। দুর্ঘটনার পর তল্লাশি এবং উদ্ধার অভিযানে অংশ নেয় ১৭টি উদ্ধারকারী দল ও ৫০টি নৌকা। দুর্ঘটনার কারণ অনুসন্ধানে তদন্ত চলছে বলে জানানো হয়েছে।

ডেইলি বাংলাদেশ/আরএএইচ