তৃণমূলে যোগ দিলেন মোদির সাবেক মন্ত্রী বাবুল সুপ্রিয়

ঢাকা, বুধবার   ২০ অক্টোবর ২০২১,   কার্তিক ৫ ১৪২৮,   ১২ রবিউল আউয়াল ১৪৪৩

তৃণমূলে যোগ দিলেন মোদির সাবেক মন্ত্রী বাবুল সুপ্রিয়

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:১২ ১৯ সেপ্টেম্বর ২০২১  

ছবি: বাবুল সুপ্রিয় ও ডেরেক ওব্রায়েন

ছবি: বাবুল সুপ্রিয় ও ডেরেক ওব্রায়েন

পশ্চিমবঙ্গ তথা ভারতের রাজনীতিতে বড় চমক। বিজেপির সঙ্গে সব সম্পর্ক ছিন্ন করে মমতার তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন সংসদ সদস্য জনপ্রিয় সংগীতশিল্পী ও মোদি সরকারের সাবেক মন্ত্রী বাবুল সুপ্রিয়।

শনিবার (১৮ সেপ্টেম্বর) তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং রাজ্যসভার সাংসদ ডেরেক ওব্রায়েনের উপস্থিতিতে তৃণমূলে যোগ দেন ভারতের সাবেক এই কেন্দ্রীয় মন্ত্রী।

দলবদলের পর বাবুল সাংবাদিকদের বললেন, “আমি কাজ পাগল মানুষ। বাংলার জন্য কাজ করতেই সিদ্ধান্ত বদল করলাম। এর মধ্যে প্রতিহিংসার কিছু নেই। বাংলার জন্য কাজ করার এই সুযোগ ছাড়তে চাইনি।”

আসানসোলের সাংসদ পদ থেকে পদত্যাগ করবেন বলে জানিয়ে তিনি বলেন, আগামী সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করবেন তিনি।

এদিকে বাবুল সুপ্রিয়র দলত্যাগে ক্ষোভ প্রকাশ করে বিজেপির পশ্চিমবঙ্গ রাজ্যের মুখপাত্র শমীক ভট্টাচার্য সাংবাদিকদের বলেন, “তিনি বিশ্বাসঘাতকতা ও তঞ্চকতা করেছেন। তবে এটাও ঠিক যে, আগামী দিনে আসানসোলে উপনির্বাচন হলে বিজেপির প্রার্থীই জিতবেন ওই কেন্দ্র থেকে।”

নব্বইয়ের দশকের মাঝামাঝির দিকে বলিউডের চলচ্চিত্রে প্লেব্যাক শুরু করেন বাবুল; টালিগঞ্জেও ছিলেন জনপ্রিয়।

২০১৪ সালে হঠাৎই বিজেপিতে যোগ দেন তিনি, লোকসভা নির্বাচনে প্রার্থী হয়ে পশ্চিমবঙ্গের আসানসোল আসনে জিতে চমকও দেখান।

তখন ভারতের এই রাজ্যটিতে বিজেপির ভিত ততটা মজবুত হয়নি। পরের বার বিজেপির সাফল্যের সঙ্গে বাবুল আবারও নির্বাচিত হন।

এবার নরেন্দ্র মোদি তার মন্ত্রিসভায় প্রতিমন্ত্রীও করেন বাবুলকে। লোকসভার সদস্য হয়েও এবছর রাজ্য বিধান সভার নির্বাচনে প্রার্থী হন তিনি। কিন্তু তাতে ৫০ হাজার ভোটে হারতে হয় তাকে।

এরপর গত জুলাই মাসে মন্ত্রিসভায় রদবদলে বাবুল বাদ পড়েন। এ ঘটনায় ক্ষোভের সঙ্গে রাজনীতি ছাড়ার ঘোষণা দিয়ে তিনি বলেন, লোকসভার সদস্যপদও ছাড়বেন তিনি।

তখন বিজেপির সভাপতি জেপি নড্ডা বৈঠক করে বাবুল সুপ্রিয়কে শান্ত করেছিলেন। কিন্তু তার দুই মাসের মধ্যেই মমতার দলে যোগ দিলেন বাবুল, যে দলটিকে এখন বিজেপির প্রবল প্রতিপক্ষ হিসেবে দাঁড়িয়ে।

ডেইলি বাংলাদেশ/মাহাদী