ভারতে টিভি চ্যানেলের অফিসে তলোয়ার নিয়ে হামলা

ঢাকা, রোববার   ১৯ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ৫ ১৪২৮,   ১০ সফর ১৪৪৩

ভারতে টিভি চ্যানেলের অফিসে তলোয়ার নিয়ে হামলা

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৩০ ৪ আগস্ট ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ভারতের চেন্নাইয়ে একটি টিভি চ্যানেলের প্রধান কার্যালয়ে তলোয়ার নিয়ে হামলা চালিয়েছেন এক ব্যক্তি। এ সময় বেশকিছু যন্ত্রপাতিও ভাঙচুর করেন তিনি।

মঙ্গলবার সাথিয়াম নামের ওই টিভি চ্যানেলের কার্যালয়ে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে সংবাদমাধ্যম এনডিটিভি।

কার্যারয়ের সিসিটিভি ফুটেজে দেখা গেছে, ঢাল-তলোয়ার নিয়ে ভেতরে ঢুকে ওই ব্যক্তি সবকিছু তছনছ করতে থাকে। ধর্মপ্রচারক মোহন সি লাজারুসের কারণে সাথিয়াম টিভি বেশ পরিচিত।

চ্যানেলটির ব্যবস্থাপনা পরিচালক ইসাক লিভিংস্টোন বলেন, গার্ড়ি রাখার জায়গা দিয়ে ওই ব্যক্তি অফিসে প্রবেশ করে। গিটারের ব্যাগে করে সে তলোয়ার নিয়ে যায়।’

লিভিংস্টোন অভিযোগ করেন হামলাকারীর লক্ষ্য ছিলেন তিনি। বলেন, ‘আমি একটি কক্ষে তালা মেরে ভেতরে নিরপাদে ছিলাম।’ পরে ওই হামলাকারীকে গ্রেফতার করেছে পুলিশ।

কী কারণে এই হামলা চালানো হয়েছে সে প্রসঙ্গে কিছু জানা গেছে কিনা জানতে চাইলে তিনি বলেন, ‘আমরা কোনো ব্যক্তিকে নিয়ে কোনো সংবাদ প্রচার করিনি। হামলার কারণ কী তা আমরা জানি না।’

এ বিষয়ে চেন্নাই পুলিশের ঊর্ধ্বতন কোনো কর্মকর্তার বক্তব্য পাওয়া যায়নি। তবে রয়াপুরান পুলিশ স্টেশনের এক সদস্য নিশ্চিত করেন, অভিযুক্ত হামলাকারীর নাম রাজেশ কুমার। এ ঘটনার তদন্ত চলছে বলেও জানান তিনি।

লিভিংস্টোন আরও বলেন, ‘রাজেশের বাড়ি কোয়েম্বাটুর, তবে সে গুজরাটে থাকে। সে নিজেই গাড়ি চালিয়ে অফিস পর্যন্ত এসেছে।’ তবে পুলিশের কাছ থেকে এ বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি।

এ হামলার সমালোচনা করেছে চেন্নাই প্রেসক্লাব। প্রেসক্লাবের জয়েন্ট সেক্রেটারি ভরথি সাংবাদিকদের ও তাদের অফিসের নিরাপত্তায় আইন তৈরির জন্য তামিলনাড়ু সরকারের কাছে আবদেন জানিয়েছেন।

ডেইলি বাংলাদেশ/মাহাদী