টুইটারে বেফাঁস মন্তব্য করে ক্ষমা চাইলেন ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী

ঢাকা, রোববার   ২৬ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ১২ ১৪২৮,   ১৭ সফর ১৪৪৩

টুইটারে বেফাঁস মন্তব্য করে ক্ষমা চাইলেন ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:৪০ ২৫ জুলাই ২০২১  

ছবি: সাজিদ জাভিদ

ছবি: সাজিদ জাভিদ

মহামারি করোনাভাইরাসকে ‘ভয় পাওয়া উচিত নয়’ বলে মন্তব্য করে ব্যাপক সমালোচনার মুখে ক্ষমা চাইলেন ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী সাজিদ জাভিদ।

সংবাদমাধ্যম বিবিসি জানায়, করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার এক সপ্তাহ পর সুস্থ হয়ে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে তা জানানোর সময় জাভিদ এমন কথা লেখেন।

টুইটার পোস্টে তিনি আরও লেখেন, এক সপ্তাহ আগে করোনা পজিটিভ হলেও এখন আমি সম্পূর্ণ সুস্থ। উপসর্গগুলো খুবই সাধারণ ছিল। এমন আশ্চর্যজনক ভ্যাকসিনকে ধন্যবাদ। যারা এখনো ভ্যাকসিন নেয়নি তাদেরকে নেয়ার আহ্বান জানান তিনি।

এদিকে স্বাস্থ্যমন্ত্রীর এই মন্তব্য কোভিড বিধিনিষেধ মেনে চলা মানুষজনের জন্য ‘অবজ্ঞাপূর্ণ’ বলে নিন্দা করেছে বিরোধী দল লেবার পার্টি।

করোনাভাইরাস আক্রান্তদের একটি সংগঠনের প্রতিষ্ঠাতা বলেন, স্বাস্থ্যমন্ত্রীর এমন মন্তব্য ‘খুবই অসংবেদনশীল’।

এর পরিপ্রেক্ষিতে ক্ষমা চেয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেছেন, “আমার শব্দচয়ণ দূর্বল ছিল, আমি অত্যন্ত দুঃখিত। আমি বলতে চাইছিলাম টিকা আমাদেরকে একত্রিত হয়ে ভাইরাস মোকাবেলা করতে প্রস্তুত করে, যার কারণে আমি কৃতজ্ঞ।”

নতুন এক টুইটে স্বাস্থ্যমন্ত্রী লেখেন, “আমি পুরনো লেখাটি মুছে দিয়েছি। অন্য অনেকের মতই আমিও এই ভয়ানক ভাইরাসের কাছে প্রিয়জনকে হারিয়েছি। আমি কখনওই করোনাভাইরাসকে অবজ্ঞা করে কথা বলতে চাইব না।”

যুক্তরাজ্যে গত মাসে স্বাস্থ্যমন্ত্রীর পদে ম্যাট হ্যানককের ইস্তফার পর দায়িত্ব নেন সাজিদ জাভিদ।

ডেইলি বাংলাদেশ/মাহাদী