রেস্টুরেন্ট বিল ৩ হাজার টাকা, টিপস দিলেন ১৩ লাখ

ঢাকা, বুধবার   ২৮ জুলাই ২০২১,   শ্রাবণ ১৪ ১৪২৮,   ১৭ জ্বিলহজ্জ ১৪৪২

রেস্টুরেন্ট বিল ৩ হাজার টাকা, টিপস দিলেন ১৩ লাখ

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৪৭ ২৫ জুন ২০২১  

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

রেস্টুরেন্টে খাওয়ার পর বিলের সাথে টিপস কিংবা বখশিশ দেন অনেকেই। তবে তা যদি মোট বিলের চেয়ে প্রায় ৪০০ গুণ বেশি হয় তাহলে তা রীতিমতো চোখ কপালে উঠার মতো বিষয়। সম্প্রতি যুক্তরাষ্ট্রের নিউ হ্যাম্পশায়ারের এক রেস্টুরেন্টে এ রকম এক ঘটনা ঘটেছে।

সংবাদমাধ্যম টুডে’র এক প্রতিবেদনে জানা গেছে, নিউ হ্যাম্পশায়ারের স্ট্যাবল ইন বার অ্যান্ড গ্রিল রেস্টুরেন্টে এক ব্যক্তি রাতের খাবার খেলে তার বিল হয় ৩৭ মার্কিন ডলার। যা বাংলাদেশি ৩ হাজার টাকার বেশি। কিন্তু বিলের বিপরীতে ওই ব্যক্তি টিপস দেন ১৬ হাজার মার্কিন ডলার। যা বাংলাদেশি ১৩ লাখ টাকারও বেশি।

টিপসের পরিমাণ দেখে রেস্টুরেন্টের কর্মী মনে করেছিলেন যে, ওই ব্যক্তি মজা করছেন। কিন্তু ওই ব্যক্তি বলেন, তিনি ইচ্ছা করেই এই টিপস দিয়েছেন।

রেস্টুরেন্ট বিলের কাগজ

রেস্টুরেন্টের মালিক মিশেল জারেলা ফেসবুকে এই ঘটনা শেয়ার করার সঙ্গে সঙ্গে তা ভাইরাল হয়ে পড়ে। পোস্টে তিনি নাম প্রকাশে অনিচ্ছুক ওই ব্যক্তিকে ধন্যবাদ জানান। এদিকে রেস্টুরেন্টের কর্মীদের মধ্যে তা ভাগ করে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি।

মিশেল জানান, রাতে এক ভদ্রলোক রেস্টুরেন্টে এসে প্রথমে বিয়ার আর চিলি চিজ হটডগ অর্ডার দেন। পরে চিপসের সাথে আরেকটা ড্রিংকস অর্ডার করেন তিনি। পরে তিনি বিল চাইলে তাকে ওইসব খাবারের দাম বাবদ ৩৭ ডলারের বিল দেওয়া হয়। তিনি বিলের সঙ্গে ১৬ হাজার ডলার টিপস দেন।

করোনা মহামারির ক্রান্তিকালে এই বিপুল পরিমাণ টিপস অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে বলে নেটিজেনরা মন্তব্য করেছেন।

দেখুন ভিডিওটি-

ডেইলি বাংলাদেশ/জেএইচএফ