ট্রেনে সহযাত্রী বাঁদর!

ঢাকা, শনিবার   ৩১ জুলাই ২০২১,   শ্রাবণ ১৬ ১৪২৮,   ২০ জ্বিলহজ্জ ১৪৪২

ট্রেনে সহযাত্রী বাঁদর!

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:৫৪ ২১ জুন ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

লকডাউন উঠে যাওয়ায় দিল্লিতে ফের শুরু হয়েছে ট্রেন চলাচল। যাত্রীরা সব করোনাবিধি মেনে মুখে মাস্ক পরে মেট্রোয় যাতায়াত করছেন। এরইমধ্যে দিল্লি মেট্রো ট্রেনে চড়ে বসল একটি বাঁদর। মেট্রোর কামরায় বাঁদরের ঘোরাফেরার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে।

শনিবার (১৯ জুন) ঘটেছে এই ঘটনা। টুইটারে ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, দিল্লি মেট্রোতে নিজের ইচ্ছে মতো ঘুরছে এক বাঁদর। শুধু তাই না, ঘুরতে ঘুরতে ক্লান্ত হওয়ার পর ট্রেনের একটি আসন গ্রহণ করে দিব্যিই যাত্রার বাকি পথটা কাটিয়ে দিতে দেখা যায় সেই বাঁদরকে। যার পর অস্বস্তিতে পড়তে হয় দিল্লি মেট্রো কর্তৃপক্ষকে।

ভিডিওতে আরও দেখা যায়, বাঁদরটি একটি আসনে বসে আছে। তখন ব্যাকগ্রাউন্ডে পাবলিক অ্যানাউন্সমেন্ট সিস্টেমের মাধ্যমে ঘোষণা শোনা যায় যাতে যমুনা ব্যাঙ্ক স্টেশনের উল্লেখ পাওয়া যায়। এই স্টেশনটি দিল্লি মেট্রোর নীল লাইনে রয়েছে।

বাঁদরের ট্রেনযাত্রার ভিডিওটি টুইট করেছিলেন অজয় ডোরবি নামক এক ব্যক্তি। সেখানে তিনি দিল্লি মেট্রোকে ট্যাগ করে প্রশ্ন করেন, "এটা কী হচ্ছে?"

পরবর্তীতে দিল্লি মেট্রোর পক্ষ থেকে সেই টুইটের জবাবে লেখা হয়, "হাই, বিষয়টি আমাদেরকে জানানোর জন্যে ধন্যবাদ। অনুগ্রহ করে কোচ নম্বরটি জানান এবং কোন স্টেশনে ঘটনাটি ঘটেছে সেটিও জানান। আমরা যথাযথ পদক্ষেপ নেব।"

ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা যায়, বাঁদরটিকে দিল্লি মেট্রোতে বিকেল পৌনে ৫টা নাগাদ দেখা গিয়েছিল। পরে আর সেই বাঁদরটিকে মেট্রো কম্পাউন্ডে দেখা যায়নি।

ডেইলি বাংলাদেশ/মাহাদী