ভারতে ‘করোনা দেবীর’ মন্দির তৈরি করে পূজা

ঢাকা, শনিবার   ৩১ জুলাই ২০২১,   শ্রাবণ ১৬ ১৪২৮,   ২০ জ্বিলহজ্জ ১৪৪২

ভারতে ‘করোনা দেবীর’ মন্দির তৈরি করে পূজা

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৪:০০ ১৩ জুন ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

স্বর্গীয় হস্তক্ষেপের মাধ্যমে প্রাণঘাতী ভাইরাস তাড়িয়ে দেবেন, এ আশায় ‘করোনা দেবীর’ মন্দির বানিয়ে পূজা করছেন ভারতের গ্রামবাসীরা। মহামারির হাত থেকে বাঁচতেই এ পথ বেছে নিয়েছেন তারা।

শনিবার (১২ জুন) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়, চলতি সপ্তাহে উজ্জ্বল হলুদ রঙের মন্দিরটির নির্মাণ কাজ শেষ হওয়ার পর ভারতের উত্তরপ্রদেশের শুক্লাপুর গ্রামের ভক্তরা সেখানে ‘করোনা মাতার’ প্রতিমা স্থাপনের পর থেকে গঙ্গা জল ও ফুল পূজা-অর্চনা করতে শুরু করেছেন।

নিজেকে সঙ্গীতা নামে পরিচয় দেয়া সেখানকারী নারী বাসিন্দা শুক্রবার রয়টার্সকে বলেন, ‘হয়তো তার আশীর্বাদে গ্রামবাসী, আমাদের এই গ্রাম ও অন্য সবাই মহামারি করোনাভাইরাসের হাত থেকে কিছুটা হলেও ছাড় পেতে পারে।’

ভারতে গত এপ্রিল থেকে দ্বিতীয় দফায় করোনার যে প্রকোপ শুরু হয় তাতে দেশটির অবস্থা হয়ে পড়ে পুরো বিপর্যস্ত। তবে এখন সেখানে সংক্রমণ কিছুটা কমে যাওয়ার আভাস লক্ষ্য করা যাচ্ছে। কিন্তু সংক্রমণ কমলেও এখনো দৈনিক মৃত্যু হচ্ছে চার হাজারের বেশি মানুষের।

রয়টার্স জানিয়েছে, এমন পূজা-অর্চনার করে ফল পাওয়া যাচ্ছে কিনা তার জবাব অবশ্য পুরোপুরি দিতে পারেননি গ্রামবাসীরা। কারণ ওই গ্রাম যে জেলায় অবস্থিত সেখানে শনিবার অনেক রোগী শনাক্ত হয়েছে। তবে করোনা সংক্রমণের চূড়ার চেয়ে এই সংখ্যাটা অবশ্য কম।

এখন অবশ্য সংক্রমণ কমতে শুরু করেছে। গত ৭০ দিনের মধ্যে সবচেয়ে কম সংক্রমণ শনাক্ত হয়েছে গত ২৪ ঘণ্টায়। শনিবার সকালে নতুন করে ৮৪ হাজারের বেশি সংক্রমণ শনাক্ত হওয়ার কথা জানানো হয়। এদিকে দেশটির ৩ লাখ ৬৭ হাজার ৮১ জন প্রাণ হারিয়েছেন।

ডেইলি বাংলাদেশ/মাহাদী