মিরপুরে একটি বাজার সাত দিনের লকডাউন

ঢাকা, মঙ্গলবার   ১৫ জুন ২০২১,   আষাঢ় ১ ১৪২৮,   ০৩ জ্বিলকদ ১৪৪২

মিরপুরে একটি বাজার সাত দিনের লকডাউন

কুষ্টিয়া প্রতিনিধি   ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:৪৭ ১০ জুন ২০২১  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

কুষ্টিয়া মিরপুর উপজেলায় একটি বাজার ও কয়েকটি বাড়ি সাত দিনের জন্য লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন।

বুধবার বিকেলে সদরপুর ইউপির পুরাতন আজমপুর গ্রামের বাজার ও কয়েকটি বাড়ি ইউএনও লিংকন বিশ্বাস গিয়ে লকডাউন ঘোষণা দেন। এ সময় সেখানে মিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামারুল আরেফিনসহ স্থানীয় চেয়ারম্যান উপস্থিত ছিলেন।

জানা গেছে, কয়েক দিন আগে পুরাতন আজমপুর এলাকার এক বাসিন্দা কাজের সূত্রে চাঁপাইনবাবগঞ্জ গিয়েছিলেন। সেখান থেকে ফিরে আসার পর তিনি করোনায় আক্রান্ত হন। এ সময় তিনি স্থানীয় আজমপুর বাজারে চায়ের দোকানে বসে বিভিন্ন মানুষের সঙ্গে চা পান করেছিলেন। 

তারা আরো বলেন, ওই ব্যক্তির পরিবারের আরো দুজন সদস্যও করোনায় আক্রান্ত হয়েছেন। চাঁপাইনবাবগঞ্জ থেকে ফিরে করোনায় আক্রান্ত ওই ব্যক্তি বর্তমানে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন। তার অবস্থা গুরুতর। পরিবারের দুজন বাড়িতেই চিকিৎসাধীন।

ইউএনও বলেন, যেহেতু চাঁপাইনবাবগঞ্জ থেকে ফিরে আসার পর করোনা শনাক্ত হয়েছে, সেহেতু তিনি ভারতীয় ধরনে আক্রান্ত হতে পারেন। এ জন্য আজমপুর গ্রামের বাজারটি সাত দিনের জন্য লকডাউন ঘোষণা করা হয়েছে। যাতে সেখানে লোকসমাগম না হয়। আক্রান্ত ব্যক্তির বাড়ি বাজারের পাশেই। ওই বাজারে কাঁচা বাজার বসে এবং সেখানে ১০ থেকে ১২টি দোকান রয়েছে। 

ওই এলাকায় স্বাভাবিকভাবে মানুষ মাস্ক পরে জরুরি প্রয়োজনে বের হতে পারবে বলে জানিয়েছেন তিনি।

ডেইলি বাংলাদেশ/এমকে