পাত্র চেয়ে বিজ্ঞাপন, পাত্রের থাকতে হবে করোনা দুই ডোজ টিকার নেয়া!

ঢাকা, মঙ্গলবার   ১৫ জুন ২০২১,   আষাঢ় ১ ১৪২৮,   ০৩ জ্বিলকদ ১৪৪২

পাত্র চেয়ে বিজ্ঞাপন, পাত্রের থাকতে হবে করোনা দুই ডোজ টিকার নেয়া!

মজার খবর ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:০৬ ৯ জুন ২০২১  

রোমান, ক্যাথলিক বাবা পাত্র চেয়ে বিজ্ঞাপন দেন। ছবি সংগৃহীত

রোমান, ক্যাথলিক বাবা পাত্র চেয়ে বিজ্ঞাপন দেন। ছবি সংগৃহীত

খবরের কাগজে আর কিছু থাকুক আর না থাকুক, একটা জিনিস সব সময়ই থাকে। তা হলো পাত্র-পাত্রীর বিজ্ঞাপন। আজকের যুগে বিভিন্ন ম্যাট্রিমনিয়াল সাইটের ভিড়েও প্রবলভাবে টিকে আছে এটি। কাগজের এই বিজ্ঞাপন অনেকের কাছে পছন্দের পাত্র-পাত্রী খোঁজার অন্যতম হটস্পট। 

বেশির ভাগ বাবা-মায়েরা তাদের ছেলে-মেয়েকে বিয়ে দিতে এই বিজ্ঞাপন দিয়ে থাকে। বিজ্ঞাপনে লেখা থাকে শিক্ষাগত জিজ্ঞতা, দেখতে সুন্দর, ন্ম্র-ভদ্র এই ধরনের কথা। তবে কখনো কি শুনেছেন করোনা টিকার দু’টি ডোজ নেয়া পাত্র চেয়ে বিজ্ঞাপন দিতে। কি শুনে অবাক হলেন নিশ্চয়ই? অবাক হওয়ারই কথা। এমনটাই হয়েছে ভারতের গোয়ায়। 

সেখানকার বাসিন্দা সাভিয়ো ফিগেরিদো। তার দুই মেয়ে। মেয়েদের বিয়ে দেয়ার জন্য পাত্র চেয়ে বিজ্ঞাপন দিয়েছে। বিজ্ঞাপনে লিখেছেন পাত্রের করোনার টিকা দু’টি ডোজ দেয়া থাকতে হবে। গত ৪ জুন ফেসবুক পোস্টে পাত্র চেয়ে এমনই এক বিজ্ঞাপন দেন তিনি। তিনি জানান, এভাবে বিজ্ঞাপন দেয়ার উদ্দেশ্য সকলের মধ্যে কোভিড টিকা নেয়ার গুরুত্ব প্রচার করা।

বিজ্ঞাপনে তিনি আরো লিখেছেন, ‘২৪ বছর বয়সি রোমান, ক্যাথলিক পাত্রীর জন্য উপযুক্ত পাত্র চাই। পাত্রের কোভিশিল্ডের দু’টি ডোজ নেয়া থাকতে হবে। পাত্রীরও এই টিকার দু’টি ডোজ নেয়া রয়েছে।’এ বিষয়ে মঙ্গলবার সকালে তিনি জানান, আমি প্রথমে পোস্ট দিয়েছি ফেসবুকে। গত তিন-চার দিনে শ্রীলঙ্কা, আমেরিকা থেকেও ফোন পেয়েছি। পাত্ররা যোগাযোগ করে জানাচ্ছেন, তাদের কোভিড টিকার ডোজ সম্পূর্ণ হয়েছে, আমার মেয়েকে বিয়ে করতে চান।’

সাভিয়ো জানান, তিনি ফার্মাসিস্ট, স্থানীয় এলাকায় তার ওষুধের দোকান রয়েছে। করোনা মৃত্যু থেকে মুক্তির উপায় গণ-টিকাকরণ। তবে লোকের মনে এখনও ভ্যাকসিন নেয়া নিয়ে ভয় কাজ করছে। আমার দুই বন্ধুকে কোভিডের কারণে কিছু দিন আগে হারিয়েছি। বার বার ওদের বলেছিলাম টিকা নিতে, কিন্তু ওরা কথা শোনেননি। তাই ভ্যাকসিন নেয়ার জন্য প্রচার করছি।’

ডেইলি বাংলাদেশ/এসএ