তারা জন্ম নিয়েছিলেন একসঙ্গে, মৃত্যু হলো কয়েক ঘণ্টার ব্যবধানে

ঢাকা, রোববার   ২০ জুন ২০২১,   আষাঢ় ৬ ১৪২৮,   ০৮ জ্বিলকদ ১৪৪২

তারা জন্ম নিয়েছিলেন একসঙ্গে, মৃত্যু হলো কয়েক ঘণ্টার ব্যবধানে

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:০৫ ১৮ মে ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

১৯৯৭ সালের ২৩ এপ্রিল জন্ম হয়েছিল জোফ্রেড গ্রেগরি ও রালফ্রেড গ্রেগরি নামে যমজ দুই ভাইয়ের। দেখতে একইরকম দুই ভাই পড়াশোনা করেছেন কম্পিউটার ইঞ্জিনিয়ারিং নিয়ে। চাকরি করতেন হায়দারাবাদে।

গত ২৩ এপ্রিল তারা ২৪ বছরে পা দেন। জন্মদিনের ঠিক পরেই দুই ভাই করোনায় আক্রান্ত হন।  প্রাথমিক অবস্থায় বাড়িতেই তাদের চিকিৎসা চলছিল। কাকতালীয়ভাবে, দুজনের মৃত্যুও হয়েছে একসঙ্গে। গত সপ্তাহে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে জোফ্রেড ও রালফ্রেড মারা গেছেন।

সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ এপ্রিল একই সঙ্গে প্রচণ্ড জ্বর আসে দুই ভাইয়ের। তাদের করোনার নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। করোনার সঙ্গে লড়াইয়ের পর গত সপ্তাহে কয়েক ঘণ্টার ব্যবধানে তাদের মৃত্যু হয়েছে।

তাদের বাবা রালফ্রেড বলেন, আমি জানতাম, যদি আমাদের ছেলেরা সুস্থ হয়, তাহলে তারা একসঙ্গে বাড়ি ফিরবে, আর তা না হলে না। একজনের সঙ্গে যা ঘটতো, অন্যজনের সঙ্গেও সেটাই ঘটতো। তাদের জন্মের পর থেকেই এমন হয়ে আসছিল। জোফ্রেডের মৃত্যুর সংবাদ পাওয়ার পর আমার স্ত্রীকে বলেছিলাম, রালফ্রেড একা বাড়ি ফিরবে না। তারা এক ঘণ্টার ব্যবধানে ১৩ ও ১৪ মে মারা যায়।

তিনি আরো বলেন, আমাদের নিয়ে তাদের দুই ভাইয়ের অনেক পরিকল্পনা ছিল। একটা ভালো জীবন আমাদেরকে দিতে চেয়েছিল তারা। তাদেরকে ভালোভাবে লালন-পালন করতে শিক্ষক হিসেবে আমাদের অনেক সংগ্রাম করতে হয়েছে এবং এ কারণে সুখ দিয়ে তারা আমাদের কষ্ট লাঘব করতে চেয়েছিল।

রালফ্রেড আরো বলেন, মৃত্যুর আগে কোরিয়ায় যাওয়ার পরিকল্পনা করেছিল জোফ্রেড ও রালফ্রেড। এরপর কাজের জন্য তারা জার্মানি যেতে চেয়েছিল। আমি জানি না, ঈশ্বর আমাদেরকে কেন এমন শাস্তি দিল।

রালফ্রেড হাসপাতালের বেডে শুয়ে শেষ ফোনটা তার মাকে করেছিল। ফোনে সে  জোফ্রেডের  শারীরিক পরিস্থিতি সম্পর্কে জানতে চেয়েছিল। তবে তার মা তাকে জানান, দিল্লির হাসপাতালে তার ভাইকে ভর্তি করা হয়েছে। তবে রালফ্রেড প্রবৃত্তিগতভাবে সত্যটি জেনে যায়। সে তার মাকে বলে, তোমরা মিথ্যা বলছো।

ডেইলি বাংলাদেশ/আরএএইচ