সেলফি তুলতে গিয়ে নৌকাডুবি, ৭ জনের মৃত্যু

ঢাকা, রোববার   ২০ জুন ২০২১,   আষাঢ় ৮ ১৪২৮,   ০৮ জ্বিলকদ ১৪৪২

সেলফি তুলতে গিয়ে নৌকাডুবি, ৭ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:২০ ১৭ মে ২০২১   আপডেট: ১৮:০৮ ১৭ মে ২০২১

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ইন্দোনেশিয়ার জাভা দ্বীপে একটি নৌকাডুবিতে অন্তত সাত জনের মৃত্যু হয়েছে। স্থানীয় পুলিশ জানিয়েছে, রোববার পর্যটকেরা সেলফি তুলতে গেলে অতিরিক্ত যাত্রী বোঝাই নৌকাটি ডুবে যায়।

সেন্ট্রাল জাভা পুলিশ প্রধান আহমাদ লুতফি জানান, শনিবার নৌকাটির ২০ আরোহীর সবাই গ্রুপ ছবি তুলতে হঠাৎ করে এক পাশে চলে গেলে এই দুর্ঘটনা ঘটে।

তিনি সাংবাদিকদের বলেন, ‘এই দুর্ঘটনার কারণ অতিরিক্ত যাত্রী বোঝাই। ২০ জন মানুষ নৌকার ডান পাশে চলে গেলে তা নিয়ন্ত্রণ হারিয়ে ডুবে যায়।’

পুলিশ জানিয়েছে, শনিবারের ওই নৌকাডুবির ঘটনায় ১১ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। মরদেহ উদ্ধার হয়েছে সাত জনের। এখনো নিখোঁজ রয়েছে দু’জন। সেখানে নৌকাভ্রমণ ব্যবস্থাপনার কোনো গলদ ছিল কিনা তা খতিয়ে দেখছে কর্তৃপক্ষ।

আহমাদ লুতফি জানিয়েছেন, নৌকাটি চালাচ্ছিল ১৩ বছরের একটি কিশোর।

প্রসঙ্গত, ১৭ হাজার দ্বীপবেষ্টিত দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ ইন্দোনেশিয়ায় প্রায়ই নৌকাডুবির ঘটনা ঘটে। এপ্রিলে পশ্চিম জাভায় দুই নৌকার সংঘর্ষের পর ১৭ জেলেকে উদ্ধারে ছুটে যায় জরুরি কর্মীরা। তল্লাশি অভিযান শেষ করার সময়ে তিন জনকে মৃত অবস্থায় উদ্ধার করা যায়। আর তখনও নিখোঁজ ছিলো ১৩ জন।

এছাড়া গত বছরের জানুয়ারিতে প্রতিবেশি মালয়েশিয়ার উদ্দেশে রওনা দেয়া অভিবাসীদের একটি নৌকা সুমাত্রা উপকূলে ২০ যাত্রী নিয়ে ডুবে যায়। এই ঘটনায় নিখোঁজ থাকে দশ জন।

সূত্র: এএফপি

ডেইলি বাংলাদেশ/মাহাদী