ফিলিস্তিনের ৩ ফ্রন্টে হামলা চালাচ্ছে ইসরায়েল

ঢাকা, মঙ্গলবার   ০৩ আগস্ট ২০২১,   শ্রাবণ ১৯ ১৪২৮,   ২৩ জ্বিলহজ্জ ১৪৪২

ফিলিস্তিনের ৩ ফ্রন্টে হামলা চালাচ্ছে ইসরায়েল

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:০৩ ১৫ মে ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ফিলিস্তিনে ভয়াবহ আগ্রাসন অব্যাহত রেখেছে দখলদার ইসরায়েলি বাহিনী। এরই মধ্যে এই আগ্রাসন আরো জোরদার করেছে তারা। এর ফলে গাজার পাশাপাশি এখন ফিলিস্তিন অধ্যুষিত পশ্চিম তীরেও হতাহত হচ্ছে সাধারণ জনগণ।

অবরুদ্ধ গাজা উপত্যকায় নিহতের সংখ্যা এরই মধ্যে ১৩০ ছাড়িয়ে গেছে। পশ্চিম তীরে মারা গেছে ১১ জন। লেবাননে এক হিজবুল্লাহ যোদ্ধা নিহত হয়েছে। পাল্টা জবাব দিচ্ছে হামাসও। তাদের ছোড়া রকেটে এখন পর্যন্ত অন্তত ৯ ইসরায়েলির মৃত্যুর খবর পাওয়া গেছে।

যুদ্ধ বন্ধের কোনো ইঙ্গিত এখনো পাওয়া যাচ্ছে না। ইসরায়েলি বিমানগুলো শনিবার ভোরেও গাজার বিভিন্ন স্থানে হামলা চালিয়েছে। আর হামাস এখনো রকেট নিক্ষেপ করে যাচ্ছে।

শুক্রবার রাতে ৪০ মিনিটে গাজার ১৫০টি লক্ষ্যবস্তুতে ৪৫০টি ক্ষেপণাস্ত্র ছুড়েছে দখলদার ইসরায়েলি বাহিনী। ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনীর মুখপাত্র আভিচায় আদ্রায়ি শুক্রবার টুইটারে এ তথ্য জানিয়েছেন।

স্থানীয় সময় ভোররাতে গাজায় এ ধ্বংসযজ্ঞ চালায় ইসরায়েলি সেনারা। এ হামলায় নিজেদের ঘরেই মারা যান তিন শিশুসহ এক মা। এছাড়া এক শরণার্থী শিবিরে এই বোমা হামলায় একই পরিবারের ছয় শিশুসহ নিহত হয় ৭ জন। ধ্বংসস্তূপ থেকে তাদের লাশ উদ্ধার করা হয়েছে। সব মিলিয়ে ১৩ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন ৪০ মিনিটের এই হামলায়।

গত ৫ দিনে এই ইসরায়েলের এই আগ্রাসনে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪৩ জনে। এর মধ্যে ৩৮ শিশু ও ২০ নারী রয়েছে।

এদিকে ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু লড়াই অব্যাহত রাখার ঘোঘণা দিয়েছেন।

সূত্র: ডেইলি মেইল

ডেইলি বাংলাদেশ/মাহাদী