জন্মভূমির টানে অভিনব উদ্যোগ তরুণী চিকিৎসকের

ঢাকা, শুক্রবার   ১৮ জুন ২০২১,   আষাঢ় ৬ ১৪২৮,   ০৬ জ্বিলকদ ১৪৪২

জন্মভূমির টানে অভিনব উদ্যোগ তরুণী চিকিৎসকের

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৪৯ ৯ মে ২০২১  

রুচিকা তলোয়ার

রুচিকা তলোয়ার

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত ভারত। এই অবস্থায় দেশে না থেকেও জন্মভূমির প্রতি তীব্র টানে এগিয়ে এলেন এক তরুণী চিকিৎসক।

ভারতীয় সংবাদমাধ্যম সংবাদ প্রতিদিন’র এক প্রতিবেদন থেকে জানা গেছে, আমেরিকার পেনসিলভ্যানিয়া বিশ্ববিদ্যালয়ের চিকিৎসক ভারতীয় বংশোদ্ভূত রুচিকা তলোয়ার। ভারতের করুণ অবস্থা দেখে সুদূর থেকেই তার মন ব্যাকুল হয়ে উঠেছিল তার। তাই শুরু করেছিলেন সাহায্যের জন্য অনুদান সংগ্রহ। এরইমধ্যে তিনি সংগ্রহ করে ফেলেছেন ৫ লাখ মার্কিন ডলার।

প্রবল পরিশ্রম করে অল্প দিনে এত টাকা তুলে ফেলেই ক্ষান্ত হননি তিনি। অক্সিজেন কনসেন্ট্রেটর থেকে শুরু করে অন্যান্য জরুরি চিকিৎসা সরঞ্জাম পাঠাতে শুরুও করে দিয়েছেন। দিল্লি, কলকাতা, আমেদাবাদের মতো বহু শহরেই পৌঁছে গিয়েছে তার পাঠানো সাহায্য। এর মধ্যেই ইন্দো-আমেরিকান এই তরুণীর অসাধারণ উদ্যোগের কথা প্রকাশ করেছে ‘সিএনএন’। সেই খবরের স্ক্রিনশট নিজের ইনস্টাগ্রামে শেয়ার করে নিজের কাজের কথা সবিস্তারে সকলকে জানিয়েছেন তিনি।

ইনস্টাগ্রামে শেয়ার করে নিজের কাজের কথা জানিয়েছেন তিনি

বহু মার্কিন চিকিৎসকই তার সঙ্গে হাতে হাত মিলিয়ে অনুদান সংগ্রহ করেছেন। নিজেরাও সাধ্যমতো অর্থ সাহায্য করেছেন। আপাতত শহরাঞ্চল পেরিয়ে দেশের গ্রামীণ এলাকাগুলোতেও সাহায্য পৌঁছে দেয়ার পরিকল্পনা করছেন রুচিরা।

উল্লেখ্য, করোনার দ্বিতীয় ঢেউয়ে গত কয়েক সপ্তাহ ধরেই বেসামা‌ল ভারত। গত ২৪ ঘণ্টাতেও দেশটিতে এই ভাইরাসের কবলে পড়েছেন চার লাখেরও বেশি মানুষ। মৃত্যুও হয়েছে চার হাজারের বেশি।

ডেইলি বাংলাদেশ/জেএইচএফ