জানতেন না ‘অন্তঃসত্ত্বা’, বিমানে অপ্রত্যাশিত সন্তান জন্ম দিলেন নারী

ঢাকা, রোববার   ২০ জুন ২০২১,   আষাঢ় ৮ ১৪২৮,   ০৮ জ্বিলকদ ১৪৪২

জানতেন না ‘অন্তঃসত্ত্বা’, বিমানে অপ্রত্যাশিত সন্তান জন্ম দিলেন নারী

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:১৬ ৫ মে ২০২১   আপডেট: ১৫:১৯ ৫ মে ২০২১

ছবিঃ সংগৃহীত

ছবিঃ সংগৃহীত

আকাশপথে বিমানে সন্তান জন্ম দিলেন এক নারী। তবে সন্তান জন্ম দেয়ার আগে তিনি জানতেনই না যে, তিনি অন্তঃসত্ত্বা। অবশেষে গন্তব্য থেকে সাড়ে তিন ঘণ্টার দূরত্বে মাঝ সাগরে সন্তান জন্ম দেন ওই নারী।

মার্কিন সংবাদমাধ্যম ইউএসএ টুডে’র এক প্রতিবেদন থেকে জানা গেছে, স্থানীয় সময় বুধবার যুক্তরাষ্ট্রের ইউটা অঙ্গরাজ্যে থেকে হনুলুলু যাওয়ার পথে মাঝ আকাশে এমন ঘটনা ঘটে। বিমানে থাকা একজন নারীযাত্রী ভিডিও শেয়ারিং অ্যাপ টিকটকে ঘটনাটি শেয়ার করলে সেটি মুহূর্তেই ভাইরাল হয়ে যায়।

প্রতিবেদনে বলা হয়, লাভিনিয়া মৌঙ্গা নামে ওই নারী মাত্র ২৬-২৭ সপ্তাহে সন্তান জন্ম দিয়েছেন। সময়ের আগে জন্ম নেয়ায় বর্তমানে শিশুটিকে অক্সিজেন দিয়ে রাখা হয়েছে। তবে নবজাতক ও তার মায়ের কোনো শারীরিক জটিলতা দেখা যায়নি।

প্রতিবেদনে আরো বলা হয়, বিমানে প্রসব বেদনা শুরু হয় লাভিনিয়ার। তিনি যে অন্তঃসত্ত্বা সেটি যেহেতু আগে থেকে জানতেন না। প্রথমে তাই বিষয়টিকে এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন। কিন্তু ধীরে ধীরে ব্যথা বাড়তে থাকলে বিমানে থাকা জরুরি স্বাস্থ্যকর্মীদের অবগত করেন তিনি। তারা লক্ষণ দেখে বুঝতে পারেন যে তিনি মা হতে যাচ্ছেন। পরে স্বাস্থ্যকর্মীরা লাভিনিয়াকে বিমানের ওয়াশরুমে রেখে বাচ্চা প্রসব করান।

এ ঘটনায় উচ্ছ্বাস প্রকাশ করেন লাভিনিয়া। তিনি বলেন, আমি জানতামই না যে আমি নিজের ভেতরে কাউকে বহন করছি। বিষয়টি অপ্রত্যাশিত হলেও এতে তিনি আনন্দিত বলে জানান।

এদিকে বাচ্চা প্রসবের সময় বিমানের স্বাস্থ্যকর্মী ও বিমানবালাদের একান্ত সহায়তার জন্য তাদের ধন্যবাদ জানান লাভিনিয়ার স্বামী ইথান মাগালেইও।

ডেইলি বাংলাদেশ/জেএইচএফ