মেক্সিকোতে রেল ওভারপাস ধসে নিহত বেড়ে ২৩

ঢাকা, রোববার   ০৯ মে ২০২১,   বৈশাখ ২৬ ১৪২৮,   ২৬ রমজান ১৪৪২

মেক্সিকোতে রেল ওভারপাস ধসে নিহত বেড়ে ২৩

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:১৬ ৪ মে ২০২১   আপডেট: ১৮:১৯ ৪ মে ২০২১

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মেক্সিকোতে মেট্রো রেলের একটি ওভারপাস আংশিক ধসে সড়কে পড়ার ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ২৩ জনে দাঁড়িয়েছে। এছাড়া আহত হয়েছেন অন্তত ৬৫ জন।

সোমবার মেক্সিকো সিটির দক্ষিণপূর্বে অলিভস স্টেশনে স্থানীয় সময় রাত সাড়ে ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে বলে এক প্রতিবেদনে জানিয়েছে বিবিসি।

স্থানীয় টেলিভিশন চ্যানেল মিলেনিও টিভির প্রতিবেদনে দেখা যায়, রাস্তায় থাকা গাড়ির ওপর ভেঙে পড়েছে ফ্লাইওভারের একাংশ। আর ফ্লাইওভারে থাকা মেট্রোরেল রাস্তার ওপর পড়ে আছে। ভিডিওতে দেখা যায়, ট্রেনের বগি ঝুলে রয়েছে। চারদিকে সাইরেনের শব্দ। আরেক ভিডিওতে দেখা যায়, ধ্বংসস্তূপে হতাহতদের খুঁজছে চিকিৎসাকর্মী ও ফায়ার সার্ভিসের কর্মীরা।

এ ঘটনার পর মেক্সিকো সিটির কম্প্রিহেনসিভ রিস্ক ম্যানেজমেন্ট অ্যান্ড সিভিল প্রটেকশন এজেন্সির পক্ষ থেকে প্রথমে দুর্ঘটনায় ১৩ জনের মৃত্যু হয়েছে বলে জানানো হয়েছিল। পরে আরো মৃত্যুর খবর আসে।

দুর্ঘটনার পর ঘটনাস্থল পরিদর্শন করেছেন মেক্সিকো সিটির মেয়র ক্লদিয়া শেইনবাম। এক টুইটবার্তায় তিনি বলেন, 'হতাহতদের উদ্ধারে ফায়ার সার্ভিসের কর্মী, নাগরিক সুরক্ষায় নিয়োজিত ব্যক্তিরা কাজ করছেন। শহরের বিভিন্ন হাসপাতাল প্রস্তুত রাখা হয়েছে। আমরা এ বিষয়ে দ্রুত আরো তথ্য দেব'।

বিশ্বের অন্যতম ব্যস্ত মেক্সিকো সিটির মেট্রো বছরে প্রায় ১৬০ কোটি যাত্রী পরিবহন করে। ১২ নম্বর লাইনটি ২০১২ সাল থেকে চালু হয়েছে।

শহরটিতে গত বছর দুটি মেট্রো ট্রেনের মুখোমুখি সংঘর্ষে ১ জন নিহত ও ৪০ জন আহত হয়েছিল।

ভিডিওটি দেখুন:

সূত্র: বিবিসি, রয়টার্স

ডেইলি বাংলাদেশ/মাহাদী