ছেলের বিয়ের দিন মা জানলেন কনে তার হারিয়ে যাওয়া মেয়ে!

ঢাকা, মঙ্গলবার   ১৩ এপ্রিল ২০২১,   চৈত্র ৩০ ১৪২৭,   ২৯ শা'বান ১৪৪২

ছেলের বিয়ের দিন মা জানলেন কনে তার হারিয়ে যাওয়া মেয়ে!

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:৫২ ৭ এপ্রিল ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ছেলের বিয়েতে গিয়ে মা আবিষ্কার করলেন, হবু পুত্রবধূ আসলে বহু বছর আগে হারিয়ে যাওয়া তার নিজেরই মেয়ে। মেয়ের হাতে থাকা জন্মদাগ দেখে নিজের মেয়েকে তিনি চিনতে পারেন। নিশ্চিত হয়ে যান যে, হবু পুত্রবধূ আর কেউ নয়, তার হারিয়ে যাওয়া সেই মেয়ে।

সম্প্রতি চীনের জিয়াংসু প্রদেশের সুঝৌউ এলাকায় ঘটনাটি ঘটে বলে ব্রিটিশ গণমাধ্যম ডেইলি মেইলের এক প্রতিবেদনে বলা হয়েছে।

জানা গেছে, ওই নারীর ছেলের সঙ্গে বিয়ে ঠিক হয়েছিল এক তরুণীর। সবকিছু ঠিকঠাক চলছিল। কিন্তু বিয়ের দিন হবু বউয়ের হাতে একটি জন্মদাগ দেখতে পান পাত্রের মা। ঠিক একই রকম একটি দাগ ছিল ছোটবেলায় হারিয়ে যাওয়া তার মেয়ের হাতেও।

তৎক্ষণাৎ তিনি পাত্রীর মা-বাবার কাছে জানতে চান, পাত্রী তাদের নিজের মেয়ে কি-না? এমন প্রশ্নে কিছুটা অবাক হলেও তারা জানান, এই তরুণী তাদের নিজেদের সন্তান না। অনেক বছর আগে তাকে রাস্তায় কুড়িয়ে পেয়ে নিজেদের সন্তানের মতো করেই বড় করেছেন।

এরপরই পাত্রের মা বুঝতে পারেন, হবু পুত্রবধূ আসলে তারই হারিয়ে যাওয়া মেয়ে। ২০ বছর আগে এই মেয়েকেই হারিয়েছিলেন তিনি।

এবার গোল বাধে অন্যখানে। ভাই-বোনের তো আর বিয়ে সম্ভব নয়। তখন বের হয়ে আসে আরও বড় চমক। মেয়ে হারানো ওই মা তখন বলে বসেন, যার সঙ্গে মেয়েটির বিয়ে ঠিক হয়েছে সে ছেলে তার গর্ভের নয়! প্রায় দুই দশক আগে মেয়ে হারানোর পর এ ছেলেটিকে দত্তক নিয়েছিলেন তিনি। তবে তাকে বড় করে তুলেছেন নিজ সন্তানের মতো করেই।

ফলে ভাই-বোনের আর কোনো প্রশ্নই নেই। ফের বেজে ওঠে বিয়ের সানাই। অতিথিরাও নতুন করে মেতে ওঠেন আনন্দে। দিনভর নানা বাধা-বিঘ্ন টপকে শেষ পর্যন্ত চারহাত এক হয়। হাফ ছেড়ে বাঁচেন নব দম্পতি।

ডেইলি বাংলাদেশ/মাহাদী