তাইওয়ানে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৫৪, তিন দিনের শোক

ঢাকা, সোমবার   ১৭ মে ২০২১,   জ্যৈষ্ঠ ৩ ১৪২৮,   ০৪ শাওয়াল ১৪৪২

তাইওয়ানে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৫৪, তিন দিনের শোক

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:০৭ ৩ এপ্রিল ২০২১   আপডেট: ১৭:০৮ ৩ এপ্রিল ২০২১

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

তাইওয়ানে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৫৪ জনে দাঁড়িয়েছে। এছাড়া এতে আহত হয়েছেন অন্তত আরো ১০০ জন। স্মরণকালের ভয়াবহ এই ট্রেন দুর্ঘটনায় দেশটিতে তিন দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করা হয়েছে।

শুক্রবার দেশটির পূর্বাঞ্চলীয় হুয়ালিয়েন প্রদেশের একটি টানেলে এই দুর্ঘটনাটি ঘটে।

মার্কিন সংবাদমাধ্যম এবিসি নিউজ জানায়, টানেল দিয়ে যাওয়ার সময় একটি ট্রাকের সঙ্গে ধাক্কা খেয়ে ট্রেনটি লাইনচ্যুত হয়ে পড়ে।

শুক্রবারের এই দুর্ঘটনাকে দেশটিতে গত চার দশকের মধ্যে ভয়াবহতম রেল দুর্ঘটনা উল্লেখ করে তিন দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছেন তাইওয়ানের প্রেসিডেন্ট সাই ইং ওয়েন।

স্থানীয় গণমাধ্যমের খবরে জানানো হয়, দুর্ঘটনা কবলিত ট্রেনটিতে প্রায় ৫০০ যাত্রী ছিল। তাদের অনেকেই আসন না পেয়ে দাঁড়িয়েছিলেন। দুর্ঘটনার সময় তারা ছিটকে পড়েন।

ট্রেনটিতে থাকা এক যাত্রী বলেন, ‘আমাদের বের হওয়ার কোনো উপায় ছিল না। তাই হতাহতের ঘটনা বেড়েছে অনেক।’

তাইওয়ানের প্রেসিডেন্ট জানান, তারা সব রকম প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন।

পরিবহন মন্ত্রণালয় জানিয়েছে, আহতদের হাসপাতালে দ্রুতই ভর্তি করা গেছে। তবে অনেকের অবস্থা গুরুতর হওয়ায় বাড়তে পারে মৃতের সংখ্যা।

এ ঘটনায় ইতোমধ্যে তদন্ত শুরু হয়েছে। ধারণা করা হচ্ছে ঠিকমতো পার্কিং না করা একটি ট্রাকের সঙ্গে ধাক্কা লাগে ট্রেনটির। বগি টানেলের সঙ্গে বাড়ি খায়। ট্রাকটি সম্ভবত পিছলে রেললাইনের ওপর চলে আসে। দমকল বাহিনীর ছবিতে লাইনচ্যুত ট্রেনের ঠিক পাশেই একটি ক্ষতিগ্রস্ত ট্রাক দেখা গেছে।

ডেইলি বাংলাদেশ/মাহাদী