ইয়েমেনে শরণার্থী শিবিরে আগুন, বহু হতাহতের শঙ্কা

ঢাকা, শনিবার   ১৭ এপ্রিল ২০২১,   বৈশাখ ৪ ১৪২৮,   ০৪ রমজান ১৪৪২

ইয়েমেনে শরণার্থী শিবিরে আগুন, বহু হতাহতের শঙ্কা

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:২৩ ৮ মার্চ ২০২১   আপডেট: ১৩:২৯ ৮ মার্চ ২০২১

ইয়েমেনে শরণার্থী শিবিরে আগুন; ছবিঃ সংগৃহীত

ইয়েমেনে শরণার্থী শিবিরে আগুন; ছবিঃ সংগৃহীত

ইয়েমেনে শরণার্থীদের জন্য তৈরি একটি বিশাল শিবিরে আগুন লাগার ঘটনা ঘটেছে। ইয়েমেনের রাজধানী সানায় রোববার রাতে এ ঘটনা ঘটে।

ডয়চে ভেলে’র এক প্রতিবেদন থেকে জানা গেছে, এতে ঘটনাস্থলেই অন্তত ৮ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে ১৫৭ জনকে। তাদের সকলের অবস্থাই আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা।

ঘটনার পরপরই টুইট করেন জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংগঠনের ডিরেক্টর কারমেলা। তিনি জানান, আকস্মিক খবরে তিনি মর্মাহত। শরণার্থী এবং শিবিরের নিরাপত্তার দায়িত্বে থাকা ব্যক্তিদেরও মৃত্যু হয়েছে। বহু মানুষ আহত। জাতিসংঘ সকলকে সাহায্য করার জন্য প্রস্তুত।

জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংগঠনের ডিরেক্টর কারমেলা`র টুইট

সরকারি ভাবে আটজনের মৃত্যুর কথা জানানো হলেও, বেসরকারি সূত্র সংবাদমাধ্যমকে জানিয়েছে, মৃতের সংখ্যা অনেক বেশি। কারমেলার টুইটেও সে কথা বলা হয়েছে।

তবে কিভাবে ওই শরণার্থী শিবিরে আগুন লাগলো, তা এখনো জানা যায়নি। ওই শিবিরে আগুন ধরিয়ে দেয়া হয়েছে কি না, তাও স্পষ্ট নয়।

এদিকে জাতিসংঘের কর্মকর্তারা জানিয়েছেন, প্রথম যেখানে আগুন লাগে, সেখানে প্রায় ৭০০ শরণার্থী ছিলেন। তারা সকলেই সীমান্ত পেরিয়ে সৌদি আরবে কাজের খোঁজে যাওয়ার চেষ্টা করেছিলেন। ইয়েমেন প্রশাসন তাদের গ্রেফতার করে শরণার্থী শিবিরে পাঠিয়েছিল।

ডেইলি বাংলাদেশ/জেএইচএফ