এবার তিস্তা নিয়ে মুখ খুললেন মমতা

ঢাকা, বুধবার   ১৪ এপ্রিল ২০২১,   বৈশাখ ১ ১৪২৮,   ০১ রমজান ১৪৪২

এবার তিস্তা নিয়ে মুখ খুললেন মমতা

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:২৫ ৭ মার্চ ২০২১  

ছবি: মমতা ব্যানার্জি

ছবি: মমতা ব্যানার্জি

ভারতের পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচন নিয়ে চলা টানটান উত্তেজনার মধ্যে এবার আলোচিত তিস্তার পানি নিয়ে মুখ খুলেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

শিলিগুড়িতে দেয়া ভাষণে তিনি বলেন, তিস্তা নিয়ে কোনো আপস হবে না। বাংলা ও উত্তরবঙ্গের মানুষের হিসসা তিস্তা।

নরেন্দ্র মোদিকে উদ্দেশ্য করে মমতা বলেন, হঠাৎ করে বলে দিল তিস্তার জল দিয়ে দাও। আরে ভাই, রাজ্যকে জিজ্ঞেস করল না। আমার সঙ্গে বাংলাদেশের সম্পর্ক সবচেয়ে ভালো। সেখানকার প্রধানমন্ত্রীকে শ্রদ্ধা জানাই, সালাম জানাই। এখানে রাজ্য সরকার আছে। আর তুমি রাজ্য সরকারকে বিক্রি করে দেবে? অতো সস্তা নয়, ভাই। অতো সস্তা নয়। তিস্তা উত্তরবঙ্গের হিসসা। এটা হবে না।

নিজের অবস্থানের জানান দিয়ে মুখ্যমন্ত্রী বলেন, আমি তো বলিনি জল দেব না। কিন্তু আমি খাব, তারপরে তো দেব। আমার ঘরে থাকবে, তারপরে তো আমি দেব।

এছাড়া ভারতজুড়ে পেট্রোপন্যের মূল্য বৃদ্ধি নিয়েও কথা বলেন তিনি। মমতা বলেন, মোদি যখন কলকাতায় ফাঁকা ব্রিগেডে, আমি তখন রাস্তায়। কারণ রাস্তাই আমাকে রাস্তা দেখায়।

পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে এদিন দার্জিলিং মোড় থেকে ভেনাস মোড় পর্যন্ত প্রায় সাড়ে তিন কিলোমিটার হাঁটেন তৃণমূল নেত্রী। এরপর সফদর হাসমি চকে সভা করেন মমতা। আর সেই সভা থেকেই প্রধানমন্ত্রী মোদিকে তীব্র আক্রমণ করেন মমতা।

ডেইলি বাংলাদেশ/মাহাদী