ইসরায়েলের সঙ্গে ইরানবিরোধী জোট গঠন বিশ্বাসঘাতকতা: বাহরাইনের বিরোধীদল

ঢাকা, সোমবার   ১২ এপ্রিল ২০২১,   চৈত্র ২৯ ১৪২৭,   ২৮ শা'বান ১৪৪২

ইসরায়েলের সঙ্গে ইরানবিরোধী জোট গঠন বিশ্বাসঘাতকতা: বাহরাইনের বিরোধীদল

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:২৯ ৬ মার্চ ২০২১   আপডেট: ১০:২৯ ৬ মার্চ ২০২১

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন ও সৌদি আরব ইহুদিবাদী ইসরায়েলের সঙ্গে মিলে ইরানবিরোধী জোট গঠনের যে ষড়যন্ত্র করছে তাকে মুসলিম উম্মাহর সঙ্গে বিশ্বাসঘাতকতা বলে মন্তব্য করেছে বাহরাইনের প্রধান বিরোধীদল আল-ওয়েফাক ন্যাশনাল ইসলামিক সোসাইটি।

দলটি এক বিবৃতিতে বলেছে, বাহরাইনের আলে খলিফা সরকার ইরানবিরোধী জোটে জড়ানোর যে সিদ্ধান্ত নিয়েছে তা মুসলিম উম্মাহর পাশাপাশি বাহরাইনের জাতীয় মূল্যবোধের সঙ্গে চরম বিশ্বাসঘাতকতার শামিল।  বিবৃতিতে বলা হয়, ইহুদিবাদীদের সঙ্গে যারা লেগে থাকে তাদেরকে তারা দ্রুত পানিতে ডুবিয়ে দেয়। বাহরাইনের বেশিরভাগ মানুষ ইহুদিবাদী ইসরায়েলের সঙ্গে তাদের দেশের ঘনিষ্ঠতা মেনে নেবে না বলেও বিবৃতিতে জানিয়েছে আল-ওয়েফাক।

ইসরায়েলি একটি অজ্ঞাত সূত্রের বরাত দিয়ে গত ১ মার্চ জেরুজালেম পোস্ট জানিয়েছে, ইসরায়েল, সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত ও বাহরাইন সম্প্রতি নিজেদের মধ্যে সহযোগিতা শক্তিশালী করে একটি ইরানবিরোধী জোট গঠনের বিষয়টিতে পর্যালোচনা করে দেখেছে।

এদিকে রাশিয়ার আরটি নিউজ চ্যানেলকে দেয়া এক সাক্ষাৎকারে বুধবার ইরানের সাবেক প্রতিরক্ষামন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল আহমাদ ওয়াহিদি পারস্য উপসাগরীয় দেশগুলোকে সতর্ক করে দিয়ে বলেছেন, তারা যেন ইসরায়েলের সঙ্গে ইরানবিরোধী জোটে যোগ না দেয়। সেক্ষেত্রে এর ‘ভয়াবহ পরিণতি’ বলে তিনি হুঁশিয়ারি উচ্চারণ করেন। জেনারেল ওয়াহিদি বলেন, সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত বা বাহরাইন- এই তিন দেশের কারো পক্ষে ইরানকে মোকাবিলা করা সম্ভব নয়।

ডেইলি বাংলাদেশ/আরএএইচ