পাইলটদের ওপর বিড়ালের হামলা, বিমানের জরুরি অবতরণ

ঢাকা, সোমবার   ১২ এপ্রিল ২০২১,   চৈত্র ২৯ ১৪২৭,   ২৮ শা'বান ১৪৪২

পাইলটদের ওপর বিড়ালের হামলা, বিমানের জরুরি অবতরণ

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৩৮ ১ মার্চ ২০২১   আপডেট: ১২:৩০ ২ মার্চ ২০২১

ছবি: প্রতীকী

ছবি: প্রতীকী

ইঞ্জিনে কোনো সমস্যা হলে বা হঠাৎ কোনো যাত্রী মাঝ আকাশে জানালা খুলে ফেললে নিরাপত্তার স্বার্থে জরুরি অবতরণ করে থাকে বিমান। কিন্তু ককপিটে পাইলটের ওপর কোনো জেদী বিড়ালের হামলার ঘটনায় বিমানের জরুরি অবতরণের ঘটনা বেশ দূর্লভই বটে। তবে সম্প্রতি এমনই ঘটনা ঘটেছে সুদানে।

দেশটির রাজধানী খার্তুম বিমানবন্দর থেকে উড্ডয়নের প্রায় আধঘণ্টা পর যাত্রীবাহী একটি বিমানকে সেখানে জরুরি অবতরণ করতে হয়েছে।

সুদানের স্থানীয় সংবাদ মাধ্যম আল-সুদানি এক প্রতিবেদনে জানিয়েছে, সুদানের টার্কো এয়ারলাইনের একটি বাণিজ্যিক ফ্লাইট খার্তুম থেকে কাতারের রাজধানী দোহার উদ্দেশ্যে রওনা দিয়েছিল। কিন্তু মাঝ আকাশে থাকা অবস্থায় বিমান চালনা কক্ষ ককপিটে প্রবেশ করে পাইলটদের ওপর হামলে পড়ে একটি বিড়াল। অনেক চেষ্টা করেও বিড়ালটিকে নিবৃত করতে না পেরে অবশেষে বিমানটিকে জরুরি অবতরণ করাতে বাধ্য হন পাইলটেরা।

তবে বিড়ালটি ঠিক কিভাবে ককপিটে প্রবেশ করেছিল তা এখনো নিশ্চিত নয়। ধারণা করা হচ্ছে ককপিটে ক্রুদের আসা যাওয়ার সময় দরজার ফাঁকা দিয়েই ঢুঁকে পড়েছিল বেরসিক সেই বিড়ালটি। তবে এই ঘটনায় কেউ হতাহত হয়নি এবং বিমানটি নিরাপদেই জরুরি অবতরণে সক্ষম হয় বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

সূত্র: জি নিউজ

ডেইলি বাংলাদেশ/মাহাদী