মেক্সিকোতে বন্দুকধারীদের গুলিতে নিহত ১১

ঢাকা, শনিবার   ১০ এপ্রিল ২০২১,   চৈত্র ২৮ ১৪২৭,   ২৬ শা'বান ১৪৪২

মেক্সিকোতে বন্দুকধারীদের গুলিতে নিহত ১১

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:৫০ ২৮ ফেব্রুয়ারি ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মেক্সিকোর পশ্চিমাঞ্চলীয় প্রদেশ জালিস্কোতে বন্দুকধারীদের এলোপাতাড়ি গুলিতে ১১ জন নিহত হয়েছেন। এই ঘটনায় এক নারী এবং এক তরুণ আহতও হয়েছেন। শনিবার অজ্ঞাতপরিচয় বন্দুকধারীরা এই ঘটনা ঘটায়। দেশটির কর্তৃপক্ষের বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে সংবাদ সংস্থা রয়টার্স।

রাজ্যটির সরকারি কৌঁসুলির দফতর জানিয়েছে, রাজ্যের প্রধান শহর গুয়াদালাহারার তোনালা উপশহরে একটি বাড়ির বাইরে গুলির জখমসহ ১০ জনকে মৃত অবস্থায় পাওয়া যায় আর ভিতরে আরেকজন পুরুষের মৃতদেহ পাওয়া যায়।

আহত নারী ও তরুণের চিকিৎসা চলছে বলে জানানো হয়েছে। তবে তাদের বিষয়ে বিস্তারিত তথ্য তাৎক্ষণিকভাবে জানা যায়নি। 

উল্লেখ্য, প্রশান্ত মহাসাগর তীরবর্তী এই হালিস্কো রাজ্য মেক্সিকোর মাদক সংক্রান্ত যুদ্ধের কেন্দ্রস্থল। দেশটির শক্তিশালী মাদক অপরাধী চক্র হালিস্কো নিউ জেনারেশন কার্টেলের (সিজেএনজি) উৎপত্তি এই রাজ্যটিতেই। ডিসেম্বরে রাজ্যটির সাবেক গভর্নর আরিস্তোতেলেস সানদোভালকে এখানকার সৈকত শহর পুয়ের্তো ভাইয়ার্তার একটি রেস্তোরাঁয় গুলি করে হত্যা করা হয়েছিল।

প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদর ২০১৮ সালের শেষ দিকে মেক্সিকোর দায়িত্বভার গ্রহণ করে সহিংসতা নিয়ন্ত্রণের প্রতিশ্রুতি দিয়েছিলেন। তবে তারপর থেকে নির্বিচার হত্যাকাণ্ড ও বছরে প্রায় লাখো মানুষ হত্যার মতো ঘটনা নিয়ন্ত্রণে আনতে হিমশিম খাচ্ছেন তিনি।

ডেইলি বাংলাদেশ/আরএএইচ