ইরাকে মার্কিন দূতাবাস লক্ষ্য করে রকেট হামলা

ঢাকা, বুধবার   ০৩ মার্চ ২০২১,   ফাল্গুন ১৮ ১৪২৭,   ১৮ রজব ১৪৪২

ইরাকে মার্কিন দূতাবাস লক্ষ্য করে রকেট হামলা

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৩৬ ২৩ ফেব্রুয়ারি ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ইরাকের রাজধানী বাগদাদের গ্রিনজোন এলাকায় মার্কিন দূতাবাসের কাছে দুটি রকেট আঘাত হেনেছে। কঠোর নিরাপত্তাবেষ্টিত গ্রিনজোন এলাকায় মার্কিন দূতাবাসসহ বহু দেশের কূটনৈতিক মিশন ও ইরাকের গুরুত্বপূর্ণ অফিস অবস্থিত।

ইরাকের নিরাপত্তা বাহিনীর মিডিয়া সেল থেকে সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে দেয়া এক বিবৃতিতে জানাোনা হয়েছে, সোমবার সন্ধ্যায় গ্রিনজোন সীমানার মধ্যে দুটি রকেট আঘাত হানে। এতে সম্পদের কিছু ক্ষয়ক্ষতির কথা বলা হয়েছে তবে হতাহতের কোনো তথ্য উল্লেখ করা হয়নি। কোনো গোষ্ঠী এই রকেট হামলার কথা স্বীকার করেনি।

নাম প্রকাশ না করার শর্তে ইরাকের একটি নিরাপত্তা সূত্র ফরাসি বার্তা সংস্থা এএফপি-কে জানিয়েছে, দুটি রকেটের মধ্যে একটি নিরাপত্তা সার্ভিসের সদর দফতরের কাছে আঘাত হানে। এ দফতরটি মার্কিন কূটনৈতিক মিশনের খুব কাছে অবস্থিত। অন্য রকেটটি গ্রিনজোনের আবাসিক এলাকার কাছে গিয়ে পড়ে এবং সেখানে বহুতল ভবনের একটি পার্কিং কমপ্লেক্স রয়েছে।

এর এক দিন আগে ইরাকের আল-বালাদ সামরিক ঘাটিতে বেশ কয়েকটি কাতিউশা রকেট দিয়ে হামলা চালানো হয়। এতে অন্তত একজন সামরিক ঠিকাদার আহত হন।

কয়েক মাস শান্ত থাকার পর ইরাকের বিভিন্ন জায়গায় গত এক সপ্তাহে তিনবার রকেট আক্রমণ চালানো হলো। প্রতিটিরই লক্ষ্য ছিল অ্যামেরিকার সেনা বা কূটনৈতিক ভবন।

ডেইলি বাংলাদেশ/মাহাদী