হাসপাতালের বেডে আরামে ঘুমোচ্ছে কুকুর

ঢাকা, সোমবার   ০৮ মার্চ ২০২১,   ফাল্গুন ২৩ ১৪২৭,   ২৩ রজব ১৪৪২

হাসপাতালের বেডে আরামে ঘুমোচ্ছে কুকুর

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:২৫ ১৫ জানুয়ারি ২০২১   আপডেট: ২০:৪২ ১৫ জানুয়ারি ২০২১

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

রোগীর সুচিকিৎসার জন্য হাসপাতালের পরিবেশ নির্মল ও পরিছন্ন হওয়া বাধ্যতামূলক হলেও অনেক সময়েই অভিযোগ ওঠে হাসপাতালের অতি অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশ নিয়ে। সম্প্রতি এমনই এক ঘটনা ঘটেছে ভারতের উত্তরপ্রদেশে।

রাজ্যটির মোজাফ্ফরবাদ জেলার একটি সরকারি হাসপাতালের ভিডিও সম্প্রতি ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। সেখানে দেখা গেছে হাসপাতালের সার্জিক্যাল ওয়ার্ডের রোগীদের বিছানায় রাস্তার একটি কুকুর আরামে শুয়ে আছে।

পণ্ডিত দীনদয়াল উপাধ্যায় হাসপাতালে ঘটা এই ঘটনার ভিডিওটি ছড়িয়ে পড়ার পরপরই ব্যাপক আলোচনার সৃষ্টি হয়েছে। হাসপাতালটির তিনতলায় রয়েছে মহিলাদের সার্জিক্যাল ওয়ার্ড। সেখানকার ২৮ নম্বর বেডে নিশ্চিন্তে শুয়ে থাকতে দেখা গেছে ওই কুকুরটিকে।

স্থানীয়রা বলছেন, হাসপাতালে প্রায়ই কুকুর ঘুরে বেড়ায়। সুযোগ পেলে বিভিন্ন বিভাগেও ঢুকে পড়ে।’ পরিচ্ছন্নতার অভাব এবং খারাপ ব্যবস্থাপনার জন্য হাসপাতাল কর্তৃপক্ষকেই দায়ী করছেন তারা।

এদিকে ভিডিওটি বেশ ভাইরাল হওয়ায় তদন্তে নেমেছে জেলা স্বাস্থ্য অধিদফতর ও হাসপাতাল কর্তৃপক্ষ। মোরাদাবাদের প্রধান মেডিকেল অফিসার এমসি গর্গ বলেন, ‘ঘটনাটি নিয়ে তদন্ত করা হচ্ছে। তদন্ত শেষে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।’

ভিডিওটি দেখুন:

সুত্র: টাইমস অব ইন্ডিয়া

ডেইলি বাংলাদেশ/মাহাদী