আফগান সেনাঘাঁটিতে বোমা বিস্ফোরণ, নিহত ৩০

ঢাকা, রোববার   ১৭ জানুয়ারি ২০২১,   মাঘ ৩ ১৪২৭,   ০২ জমাদিউস সানি ১৪৪২

আফগান সেনাঘাঁটিতে বোমা বিস্ফোরণ, নিহত ৩০

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:১৭ ২৯ নভেম্বর ২০২০   আপডেট: ১৬:১০ ২৯ নভেম্বর ২০২০

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

আফগানিস্তানের সেনা ঘাঁটিতে গাড়ি বোমা বিস্ফোরণে অন্তত ২৬ সেনার মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরো ২৪ জন। দেশটির পূর্বের গজনী প্রদেশে এই হামলার ঘটনা ঘটে। তবে কে বা কারা এই হামলা ঘটিয়েছে তা এখনো জানা যায়নি। 

দেশটির প্রাথমিক রিপোর্ট আনুযায়ী, স্থানীয় প্রশাসনকে বার্তা দেয়াই লক্ষ্য ছিল জঙ্গিদের। সেই মতো গজনিতে নিরাপত্তাবাহিনীকে নিশানা করে তারা।

জানা গেছে, এক আত্মঘাতী জঙ্গিকে দিয়ে এই বিস্ফোরণ ঘটানো হয়। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো পর্যন্ত নির্দিষ্ট ভাবে জানা যায়নি। বিষয়টি নিয়ে তদন্ত শুরু হয়েছে। সময় মতো সংবাদমাধ্যমকে তা নিয়ে তথ্য দেয়া হবে।

গাজনি হাসপাতালের পরিচালক বাজ মোহাম্মদ হেমাত জানান, ৩০টি মরদেহ এবং ২৪ জন আহত ব্যক্তিকে হাসপাতালে আনা হয়েছে। এরা সবাই নিরাপত্তা বাহিনীর সদস্য।

সাম্প্রতিক সময়ে আফগানিস্তানে যুদ্ধের অবসান ঘটাতে শান্তি আলোচনা চালিয়ে যাচ্ছে আফগান সরকার ও তালেবান। কিন্তু শান্তি আলোচনার মধ্যেই একের পর এক হামলার ঘটনা ঘটেই যাচ্ছে। প্রায় দুই দশক ধরে চলা এসব সহিংসতায় এখন পর্যন্ত কয়েক হাজার মানুষের মৃত্যু হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র তারিক আরিয়ান বলেন, গাড়িভর্তি বিস্ফোরক নিয়ে আত্মঘাতী হামলা চালিয়েছে এক ব্যক্তি। সে তার গাড়িতে থাকা বিস্ফোরকে বিস্ফোরণ ঘটিয়েছে।

ডেইলি বাংলাদেশ/আরএএইচ