গাড়ি বিক্রি করে আবার নিজেই চুরি করেন মালিক

ঢাকা, বৃহস্পতিবার   ০৩ ডিসেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১৯ ১৪২৭,   ১৬ রবিউস সানি ১৪৪২

অভিনব প্রতারণা

গাড়ি বিক্রি করে আবার নিজেই চুরি করেন মালিক

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:০৭ ৩০ অক্টোবর ২০২০   আপডেট: ১৮:১২ ৩০ অক্টোবর ২০২০

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

নিজের গাড়ি অনলাইনে বিক্রি করে সেই গাড়িই আবার চুরি করলেন এক ব্যক্তি। এমনই বিচিত্র এক কাণ্ড ঘটিয়ে পুলিশের কাছে ধরা পড়লেন ভারতের নয়ডার ২৮ বছর বয়সী এক যুবক।

ভারতীয় সংবাদমাধ্যম নিউজ ১৮’র এক প্রতিবেদনে জানা গেছে, চলতি বছরের মার্চ মাসে অনলাইনে একটি মারুতি সুজুকি সুইফট মডেলের ব্যবহৃত গাড়ি বিক্রির বিজ্ঞাপন চোখে পড়ে জিতে যাদব নামে এক যুবক। বিজ্ঞাপনে দেয়া ফোন নম্বরে গাড়ির বিক্রেতা মনোত্তম ত্যাগির সঙ্গে যোগাযোগ করেন ওই ব্যক্তি। পরে ২ লক্ষ ৬০ হাজার টাকায় গাড়িটি কিনেন জিতে যাদব।

তবে যখন জিতে যাদব ওই গাড়িটি কিনতে যান, তখন গাড়ির আসল রেজিস্ট্রেশন পেপার এবং একটি চাবি নিজের কাছে রেখে দেন মনোত্তম। তিনি প্রতিশ্রুতি দেন কিছুদিনের মধ্যেই সেগুলো দিয়ে দেবেন। জিতে যাদব নামে ওই যুবক প্রথমে ২ লক্ষ ১০ হাজার টাকা গাড়ির মালিককে দিয়ে দেন। বাকি টাকা রেজিস্ট্রেশন পেপার এবং গাড়ির আর একটি চাবি হাতে পেলে তিনি দেবেন বলে ঠিক হয়। এর পরের দিনই নয়ডার সেক্টর ১২-এ জিতে যাদবের অফিসের বাইরে থেকে গাড়িটি চুরি হয়ে যায়।

গাড়ি চুরির পর পুলিশে অভিযোগ জানান জিতে যাদব৷ তদন্তে নেমে গাড়ির প্রথম মালিক মনোত্তমকে গ্রেফতার করে পুলিশ। 

তদন্তে জানা যায়, গাড়ি বিক্রির আগে তার ভিতরে একটি জিপিএস ডিভাইস লাগিয়ে রেখেছিলেন মনোত্তম। ফলে জিতে যাদব গাড়িটি কেনার পর কোথায় কোথায় যাচ্ছিলেন, সবই বুঝতে পারছিলেন মনোত্তম। সুযোগ বুঝে জিতে যাদবের অফিসের বাইরে থেকে গাড়িটি চুরি করে নেন তিনি। এ ভাবে আগেও তিনি অনেককে ঠকিয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

ডেইলি বাংলাদেশ/জেএইচএফ