পাকিস্তানের মাদ্রাসায় বিস্ফোরণে নিহত ৭, আহত ৭০

ঢাকা, শনিবার   ০৫ ডিসেম্বর ২০২০,   অগ্রহায়ণ ২১ ১৪২৭,   ১৮ রবিউস সানি ১৪৪২

পাকিস্তানের মাদ্রাসায় বিস্ফোরণে নিহত ৭, আহত ৭০

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৪০ ২৭ অক্টোবর ২০২০   আপডেট: ১২:৫৫ ২৭ অক্টোবর ২০২০

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর পেশোয়ারের একটি মাদ্রাসায় বিস্ফোরণ ঘটেছে। এতে কমপক্ষে ৭ জন নিহত হয়েছেন। এছাড়া আরো ৭০ জন আহত হয়েছেন।

দেশটির পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন, মঙ্গলবার স্থানীয় সময় সকাল সাড়ে ৮টায় স্পিন জামায়াত মসজিদে এই বিস্ফোরণ ঘটে। মসজিদটি স্থানীয় শিশুদের জন্য মাদ্রাসা হিসেবে পরিচিত।

নাম প্রকাশে অনিচ্ছুক এক পুলিশ কর্মকর্তা গণমাধ্যমকে বলেছেন, এটি কোনো আত্মঘাতী হামলা ছিলোনা। মদ্রাসায় একটি ব্যাগে বিস্ফোরক রাখা ছিলো। ফলে এই বিস্ফোরণ ঘটেছে।

টেলিভিশনের প্রকাশিত বিস্ফোরণের ঘটনাস্থলের ফুটেজে দেখা গেছে, মসজিদটির প্রধান প্রার্থনা হলের অভ্যন্তরে উল্লেখযোগ্য পরিমাণে ক্ষয়ক্ষতি হয়েছে। সিলিং ভেঙে বিচ্ছিন্নভাবে ধ্বংসাবশেষ ছড়িয়ে ছিটিয়ে রয়েছে।

পাশ্ববর্তী লেডি রিডিং হাসপাতালের (এলআরএইচ) পরিচালক তারিক বুরকি জানিয়েছেন, আহত শিশুদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। মৃত্যুর সংখ্যা আরো বাড়তে পারে বলেও আশঙ্কা প্রকাশ করেছেন তিনি।

প্রাদেশিক স্বাস্থ্যমন্ত্রী তৈমুর খান ঝাগড়া সাংবাদিকদের বলেন, আহতদের এলআরএইচ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। মোট ৭২ জনকে হাসপাতালে নেয়া হয়েছে। দুর্ভাগ্যজনকভাবে ৭ জনের মৃত্যু হয়েছে।

তিনি আরো বলেন, এই মুহুর্তে আমাদের একমাত্র লক্ষ্য হচ্ছে আহত রোগীদের সর্বোত্তম সম্ভাব্য চিকিৎসা দেয়া যাতে তারা সুস্থ হয়ে ওঠে।

সূত্র- আল জাজিরা, ওয়ান ইন্ডিয়া

ডেইলি বাংলাদেশ/এসএমএফ/আরএইচ