নানা অপবাদে এক বছর ধরে স্ত্রীকে টয়লেটে আটকে রেখেছে স্বামী

ঢাকা, মঙ্গলবার   ০১ ডিসেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১৭ ১৪২৭,   ১৪ রবিউস সানি ১৪৪২

নানা অপবাদে এক বছর ধরে স্ত্রীকে টয়লেটে আটকে রেখেছে স্বামী

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:২৩ ১৫ অক্টোবর ২০২০  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নানা অপবাদে এক বছর ধরে স্ত্রীকে টয়লেটে আটকে রেখেছে স্বামী। ভারতের হরিয়ানার রিশপুর গ্রামে এমন বর্বর ঘটনা ঘটেছে। সম্প্রতি ওই নারীকে উদ্ধার করেছেন নারী সুরক্ষা ও বাল্য বিবাহ প্রতিরোধ বিষয়ক কর্মকর্তা রাজনি গুপ্ত এবং তার টিম।

মানসিক ভারসাম্যহীন হওয়ায় ওই নারীকে দীর্ঘদিন ধরে টয়লেটে আটকে রেখেছেন তার স্বামী। এমন অভিযোগের কথা জানার পর রাজনি গুপ্ত বুধবার ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করেন।

রাজনি গুপ্ত বলেন, এক বছর ধরে ওই নারীকে টয়লেটে বন্দি করে রাখা হয়েছে এমন খবর পেয়েছিলাম। আমি আমার টিম নিয়ে ঘটনাস্থলে যাই। সেখানে গিয়ে আমরা দেখতে পাই যা শুনেছি সেটাই সত্যি। ওই নারীকে দেখে মনে হচ্ছিল তিনি অনেকদিন ধরে ঠিকমত খেতেও পাননি।

তিনি বলেন, ওই নারীকে মানসিক ভারসাম্যহীন বলা হয়েছে। কিন্তু এটা সত্যি না। আমরা তার সঙ্গে কথা বলেছি। তার কথাবার্তায় তাকে অসুস্থ মনে হয়নি। তবে আমরা নিশ্চিতভাবে বলতে পারছি না যে তিনি আসলেই মানসিক ভারসাম্যহীন কিনা।

ওই নারীকে টয়লেট থেকে উদ্ধার করে তাকে পরিষ্কার-পরিচ্ছন্ন করা হয়েছে এবং এই ঘটনায় পুলিশের কাছে অভিযোগ দায়ের করা হয়েছে। তিনি জানিয়েছেন, পুলিশ এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ করবে।

নির্যাতনের শিকার ওই নারীর স্বামীর দাবি তার স্ত্রী মানসিক ভারসাম্যহীন। রাজনি গুপ্ত বলেন, ওই নারীকে বেরিয়ে আসতে বলা হলেও তিনি আসেননি। তাকে চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হলেও তার অবস্থার উন্নতি হয়নি।

ডেইলি বাংলাদেশ/জেএস