গৃহকর্মী রাখার সামর্থ্য নেই ব্রিটিশ প্রধানমন্ত্রীর

ঢাকা, শনিবার   ৩১ অক্টোবর ২০২০,   কার্তিক ১৬ ১৪২৭,   ১৩ রবিউল আউয়াল ১৪৪২

গৃহকর্মী রাখার সামর্থ্য নেই ব্রিটিশ প্রধানমন্ত্রীর

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:০১ ২১ সেপ্টেম্বর ২০২০  

বরিস জনসন

বরিস জনসন

বেতন কমে যাওয়ার কারণে গৃহকর্মী রাখতে পারবেন কিনা সেটি নিয়ে চিন্তিত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। তার কয়েকজন বন্ধু এ তথ্য জানিয়েছেন।

চলতি বছরের শুরুতে আবারও বাবা হয়েছেন জনসন। তার বাগদত্তা ক্যারি সিমন্ডস পুত্রসন্তানের জন্ম দেন। এ অবস্থায় তার ছেলের জন্য এখন ন্যানি রাখা প্রয়োজন। সেটি নিয়ে চিন্তিত তিনি।

বরিসের একজন সহযোগী দ্য টাইমসকে বলেন, ব্রিটেনের আগের অন্যান্য প্রধানমন্ত্রীদের মতো বরিসও খুব, খুব খারাপ সেবা পেয়ে আসছেন।

বরিসের বন্ধুরা জানান, বরিসের বর্তমানে কোনো গৃহকর্মী নেই। তার শুধু একজন পরিচ্ছন্নতাকর্মী রয়েছে। বর্তমানে একজন গৃহকর্মী রাখার সামর্থ্য নিয়ে চিন্তিত তিনি। এখন তিনি তার ফ্ল্যাটে আটকে আছেন। ডাউনিং স্ট্রিট থাকার মতো সুন্দর জায়গা নয় বলে উল্লেখ করেন তারা।

ডাউনিং স্ট্রিট এলিসি বা হোয়াইট হাউসের মতো নয়। যেখানে চাইলেই অনেক কিছু থেকে সরে থাকা যায়। কারণ সেগুলো অনেক বড় পরিসরের। বরিস বা কেরি গোলাপ বাগানে যেতে চাইলেও তাদের অফিসের মধ্য দিয়ে যেতে হয় বলে জানা গেছে।

জনসন তার ছয় সন্তানের মধ্যে চারজনকে পড়াশোনার জন্য আর্থিকভাবে সহায়তা দেয় বলেও জানায় তার বন্ধুরা।

ব্রিটেনের প্রধানমন্ত্রী হওয়ার আগে দ্য ডেইলি টেলিগ্রাফের সর্বোচ্চ সম্মানির কলাম লেখক ছিলেন বরিস জনসন। লেখালেখি করে, বক্তব্য দিয়ে বড় অংকের অর্থ আয় করতেন তিনি। এসব থেকে তিনি বছরে সাড়ে তিন লাখ পাউন্ডের বেশি আয় করতেন বলে জানা গেছে।

সূত্র- ইন্ডিপেন্ডেন্ট

ডেইলি বাংলাদেশ/এসএমএফ