বান্ধবী খুঁজতে গিয়ে ১২ লাখ টাকা খোয়ালেন ব্যবসায়ী

ঢাকা, বৃহস্পতিবার   ২৯ অক্টোবর ২০২০,   কার্তিক ১৪ ১৪২৭,   ১১ রবিউল আউয়াল ১৪৪২

বান্ধবী খুঁজতে গিয়ে ১২ লাখ টাকা খোয়ালেন ব্যবসায়ী

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:১৪ ১৮ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৬:১৫ ১৮ সেপ্টেম্বর ২০২০

প্রতারক চক্রের দুইজন গ্রেফতার।

প্রতারক চক্রের দুইজন গ্রেফতার।

প্রযুক্তির যুগে ডেটিং অ্যাপ বা সাইট বেশ জনপ্রিয়। বান্ধবী খুঁজতে স্মার্ট লোকেরা এসব সাইটে নিয়মিত উঁকি মারেন। তেমনি বান্ধবীর খোঁজার নেশায় একটি ডেটিং সাইটে উঁকি মারেন ভারতের ছত্তিশগড়ের এক ব্যবসায়ী। যার পরিণতি হলো বেশ ভয়ংকর। প্রতারণার ফাঁদে পড়ে নানা সময়ে ১২ লাখ টাকা খুইয়ে স্তম্বিত এ ব্যবসায়ী। অবশেষে প্রতারণা সব কৌশল প্রকাশ্যে এসেছে।

সংবাদ মাধ্যমের খবর, আরো পাঁচ-দশ জনের মতোই বান্ধবী খুঁজতে ডেটিং সাইটে ঢুকেন ছত্তিশগড়ের সুরজপুরের বাসিন্দা ওই ব্যবসায়ী। বান্ধবীর নেশায় বুদ ছিলেন তিনি। বিভিন্ন কারণ দেখিয়ে ব্যবসায়ীর কাছে টাকা চায় ডেটিং সাইটটি।

বান্ধবী পাওয়ার শর্তে ব্যবসায়ীর কাছ থেকে রেজিস্ট্রেশন ফি নেয়া হয়। আবার মেডিকেল টেস্টের জন্যও নেয়া হয়েছিল টাকা। বান্ধবী পেতে সরল বিশ্বাসে ধাপে ধাপে ১২ লাখ টাকা খরচ করেন এ ব্যবসায়ী। অবশেষে বান্ধবী পাওয়ার নেশা কাটতেই প্রতারণার বিষয়টি বুঝতে পারেন তিনি। পরে পুলিশের কাছে অভিযোগ করলে শুরু হয় তদন্ত। 

ডেটিং সাইটের সমস্ত তথ্য খতিয়ে দেখে পুলিশ। প্রতারক চক্রদের অবস্থান শনাক্ত করে কলকাতা পুলিশের সঙ্গে যোগাযোগ করে ছত্তিশগড় পুলিশ। অবশেষে লেক থানা এলাকার যোধপুর পার্ক অঞ্চল থেকে দুই প্রতারককে গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতাররা হলেন- পশ্চিম মেদিনীপুরের দুই বাসিন্দা জীবনকৃষ্ণ সিং ও সন্ধিশংকর বারি

পুলিশের ভাষ্য, ওই ডেটিং সাইটের মূল হর্তাকর্তা ছিলেন গ্রেফতার হওয়া জীবনকৃষ্ণ ও সন্ধিশংকর। বান্ধবীর নেশায় বুদ থাকা লোকদের টার্গেট করেই মোবাইল নাম্বার সংগ্রহ করতেন তারা। পরে বিভিন্ন প্রলোভন দেখিয়ে টাকা হাতিয়ে নিতেন প্রতারকরা।

ডেইলি বাংলাদেশ/এমকেএ