ফোন চুরি করে সেলফি তুললো বানর

ঢাকা, সোমবার   ২৬ অক্টোবর ২০২০,   কার্তিক ১১ ১৪২৭,   ০৯ রবিউল আউয়াল ১৪৪২

ফোন চুরি করে সেলফি তুললো বানর

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:০৯ ১৬ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ২০:০৯ ১৬ সেপ্টেম্বর ২০২০

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

প্রযুক্তির উৎকর্ষতায় আধুনিক হচ্ছে মানুষ। তবে এবার বুঝি সেই উৎকর্ষতার ছোয়া লেগেছে বানরের মাঝেও। বনের প্রাণী হয়েও মানুষের মতই সেলফি তুলছে তারাও।

সম্প্রতি মালয়েশিয়ায় ঘটেছে এ ধরনের একটি ঘটনা। জ্যাকরিদজ রোদজি নামের এক তরুন তার মোবাইল ফোন হারানোর এক দিন পর সেটি বাড়ির পেছনের জঙ্গল থেকে খুঁজে পান। কিন্তু ফোনটি অন করতেই অবাক হয়ে যান তিনি। কারণ তিনি দেখেন, ফোনটির মধ্যে রয়েছে বানরদের তোলা অসংখ্য সেলফি। এ ঘটনার পর টুইটারে ছবিগুলো শেয়ার করেন রোদজি।

তিনি জানান, শনিবার বেলা ১১টায় ঘুম ভাঙ্গার পর তিনি ফোনটি খুঁজে পাচ্ছিলেন না। তিনি ভেবেছিলেন ঘুমানোর পর হয়তো তার ফোনটি চুরি হয়ে গেছে। কিন্তু কিভাবে ফোনটি চুরি হলো তিনি বুঝতে পারছিলেন না।

২০ বছরের এই তরুন বলেন, ‘ডাকাতির কোনো চিহ্ন ছিল না। একমাত্র যেই জিনিসটি আমার মনে ছিল সেটি হচ্ছে হয়তো কোনো জাদুকরি ঘটনা হবে এটি।’

বিবিসি জানিয়েছে, একই দিন দুপুর ২টা ১ মিনিটে বিবিসি’র টুইটার অ্যাকাউন্টে একটি ছবি শেয়ার হয়। এতে দেখা যায়, একটি বানর ফোনে কামড় দেয়ার চেষ্টা করছে।

দক্ষিণের রাজ্য জোহরের বাতু পাহাতের বাসিন্দা রোদজি জানান, রোববার বিকেলে তার বাবা একটি বানরকে বাড়ির পেছনে দেখতে পান। ওই ফোনে কল দেয়ার পর রিংটোন শোনা যায়। একটি এগুতেই মাটিতে পাম গাছের পাতার নিচে ফোনটি পাওয়া যায়। এসময় তার চাচা রসিকতা করে বলেন, ফোনে হয়তো চোরের ছবি পাওয়া যাবে।

ফোনটি পরিষ্কারের পর ছবির গ্যালারি খুলে অবাক রোদজি। কারণ পুরো গ্যালারিতে শুধু বানরের ছবি!

ডেইলি বাংলাদেশ/মাহাদী