‘নিরাপত্তার জন্য নয়, বাঙ্কার পরিদর্শনে সেখানে ঢুকেছিলাম’

ঢাকা, সোমবার   ০৬ জুলাই ২০২০,   আষাঢ় ২২ ১৪২৭,   ১৪ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

‘নিরাপত্তার জন্য নয়, বাঙ্কার পরিদর্শনে সেখানে ঢুকেছিলাম’

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০১:১৫ ৪ জুন ২০২০   আপডেট: ০৩:৫৭ ৪ জুন ২০২০

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

নিজের নিরাপত্তার জন্য নয়, হোয়াইট হাউসের নিরাপত্তার জন্য বাঙ্কার পরীক্ষা করতে সেখানে প্রবেশ করেছিলেন বলে দাবি করছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

বুধবার ফক্স নিউজের রেডিও শোতে উপস্থাপক ব্রায়ান কিলমায়াডের প্রশ্নের জবাবে ট্রাম্প দাবি করেন, দিনের বেলাতেই বাঙ্কার পরিদর্শনে যান তিনি। ওই সময়ে হোয়াইট হাউসের বাইরে বিক্ষোভকারী ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মধ্যে সংঘর্ষ চলছিল। ব্রিটিশ সংবাদমাধ্যম গার্ডিয়ানের প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে।

পুলিশের হাতে কৃষ্ণাঙ্গ নাগরিক জর্জ ফ্লয়েড হত্যার ঘটনায় হোয়াইট হাউজের সামনে বিক্ষোভ চলার সময় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে নিরাপদ জায়গায় সরিয়ে নেয় সিক্রেট সার্ভিস। হোয়াইট হাউজের একটি গোপন বাঙ্কারে লুকিয়ে ছিলেন তিনি। সর্বপ্রথম নিউ ইয়র্ক টাইমস জানায়, বিক্ষোভ চলাকালে রাতের বেলায় প্রায় এক ঘণ্টা তাকে সেখানে রাখা হয়। পরে অন্য সংবাদমাধ্যমগুলোও এই ঘটনা প্রকাশ করে।

২০০১ সালে ১১ সেপ্টেম্বরে টুইন টাওয়ারে হামলার পর হোয়াইট হাউসের সুরক্ষিত বাঙ্কারটি প্রথম ব্যবহার করেন ওই সময়ের ভাইস প্রেসিডেন্ট ডিক চেনি। তখন আশঙ্কা করা হয়েছিল হোয়াইট হাউসেও হামলা চালাতে পারে আল কায়েদা। আর তারপর থেকেই ওই বাঙ্কারটি আবারো সচল করে রাখা হয়।

ডেইলি বাংলাদেশ/আরএ/