পর্নোগ্রাফি দেখার চাকরি! আবেদন জমা পড়েছে ৯০ হাজার, বেতনও অবিশ্বাস্য

ঢাকা, রোববার   ০৩ জুলাই ২০২২,   ১৯ আষাঢ় ১৪২৯,   ০৩ জ্বিলহজ্জ ১৪৪৩

Beximco LPG Gas

পর্নোগ্রাফি দেখার চাকরি! আবেদন জমা পড়েছে ৯০ হাজার, বেতনও অবিশ্বাস্য

মজার খবর ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:১২ ১৯ মে ২০২২   আপডেট: ১৫:১৩ ১৯ মে ২০২২

ফাইল ছবি

ফাইল ছবি

পদ মাত্র একটি। চাকরির জন্য আবেদন জমা পড়েছে ৯০ হাজার। শেষ পর্যন্ত চাকরি পেলেন বছর বাইশের এক তরুণী। বেতন প্রতি ঘণ্টায় দেড় হাজার টাকারও বেশি!

অবাক হলেও ঘটনাটি সত্যি। ঘটেছে আমেরিকায়। একটি জনপ্রিয় ‘এথিকাল পর্নোগ্রাফি ওয়েবসাইট’ তথ্য বিশ্লেষক পদে নিযুক্ত করছে রেবেকা ডিক্সন নামক এক তরুণীকে।

রেবেকা।চাকরির বিজ্ঞাপন প্রকাশ পেতেই সারা বিশ্ব থেকে অনেকে আবেদন করেছিলেন পদটির জন্য। সবাইকে টেক্কা দিতে পেরে স্বাভাবিক ভাবেই বেশ খুশি স্কটল্যান্ড নিবাসী রেবেকা। চাকরি পেয়ে রেবেকার বক্তব্য, ‘আমি এখনো বিশ্বাস করতে পারছি না! আমি খুবই উদার মনের মানুষ। কাজটি আমার জন্য একেবারে উপযুক্ত।’ তবে এই প্রথম নয়, এর আগেও অস্থায়ী ভিত্তিতে অপর একটি পর্নোগ্রাফি ওয়েবসাইটের হয়ে তথ্য বিশ্লেষণের কাজ করেছেন রেবেকা।

কিন্তু কাজটি কি নিছক পর্নোগ্রাফি দেখা? বিজ্ঞাপনটি কিন্তু তা বলছে না। নিজের ইচ্ছায় এই ধরনের ছবি দেখা আর কর্ম সূত্রে এই ছবি দেখা, একেবারেই এক নয় বলে মত বিশেষজ্ঞদের। ছবিগুলিতে কী ধরনের ভাষা প্রয়োগ করা হচ্ছে, কোন ধরনের সাজ পোশাকে ধরা দিচ্ছেন অভিনেতারা কিংবা কত বার মেহন হচ্ছে একটি ভিডিয়োতে— সব তথ্যই লিখে রাখতে হবে তাকে। শুরু থেকে শেষ, কোনো মুহূর্তই বাদ দেওয়া যাবে না। আপাতত নিজের বাড়ি থেকেই কাজ করতে হবে রেবেকাকে।

ডেইলি বাংলাদেশ/এএ

English HighlightsREAD MORE »