বমি করায় হারালেন চাকরি, হতাশ যুবক এবার চাকরির সঙ্গে খুঁজছেন ওষুধও
15-august

ঢাকা, বুধবার   ১০ আগস্ট ২০২২,   ২৬ শ্রাবণ ১৪২৯,   ১১ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

বমি করায় হারালেন চাকরি, হতাশ যুবক এবার চাকরির সঙ্গে খুঁজছেন ওষুধও

মজার খবর ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:৪৪ ১৮ এপ্রিল ২০২২  

ফাইল ছবি

ফাইল ছবি

বমির রোগে চাকরি হারালেন এক যুবক। এবারই প্রথম নয়, গত ছ’মাসে নয় নয় করে চারটি চাকরি থেকে বরখাস্ত হয়েছেন তিনি। ইংল্যান্ডের শেফিল্ডের বাসিন্দা ২২ বছরের রায়ান লুইস হতাশ হয়ে খুঁজছেন রোগ সারানোর হাকিম।

চিকিৎসা পরিভাষায় এই রোগের নাম ‘সাইক্লিক ভমিটিং সিনড্রোম’। সাধারণ ভাবে বমি-রোগ। রায়ানের দাবি, তিনি ওই বিরল রোগে আক্রান্ত। এই রোগের উপসর্গ, ঘনঘন বমি হওয়া। চিকিৎসকেরা বলেন, ঘণ্টায় দশ বার বমি হতে পারে এই রোগে আক্রান্ত হলে।

গত ৬ মাসে রায়ান যে চারটি চাকরি হারিয়েছেন, তার প্রতিটিই এই কারণে। ভরা অফিসে কথা নেই, বার্তা নেই হঠাৎ বমি করতে শুরু করলে চাকরি রাখা সত্যিই কঠিন, এমনই বলছেন রায়ান নিজেও।

তিনি বলেন, ‘‘এক গ্লাস জল খেলেও তা বমি হয়ে বেরিয়ে যায়। আর যখন এক বার বমি শুরু হয়, তখন পৃথিবী অন্ধকার লাগতে থাকে। নিজের হুঁশে থাকি না।’’ বমির দমক এমনই যে গত ছ’মাসে সাত-সাত বার হাসপাতালে পর্যন্ত ভর্তি হতে হয়েছে রায়ানকে। চিকিৎসকরা রোগ ধরতে পেরেছেন ঠিকই, কিন্তু চিকিৎসা বাতলাতে পারেননি। ফলে দিন রাত বমি করতে করতেই ওষুধ খুঁজছেন। চিকিৎসা চালিয়ে নিয়ে যেতে দরকার অর্থের। সে জন্য আর একটি চাকরিও যে বড্ড দরকার বছর বাইশের রায়ানের!

ডেইলি বাংলাদেশ/এএ

English HighlightsREAD MORE »