বিয়ের জন্য সামরিক ট্যাংক ভাড়া

ঢাকা, বুধবার   ১৯ জানুয়ারি ২০২২,   ৫ মাঘ ১৪২৮,   ১৪ জমাদিউস সানি ১৪৪৩

বিয়ের জন্য সামরিক ট্যাংক ভাড়া

মজার খবর ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:৩৮ ১৩ নভেম্বর ২০২১  

বিয়ের জন্য সামরিক ট্যাংক ভাড়া। ছবি সংগৃহীত

বিয়ের জন্য সামরিক ট্যাংক ভাড়া। ছবি সংগৃহীত

বিয়ে করতে হাতি-ঘোড়ার পিঠে চড়ার ঘটনা তো অহরহই শোনা যায়। কিন্তু সাঁজোয়া যান ট্যাংক ভাড়া করার ঘটনা বিরলই বটে। বিচিত্র এই সেবা চালু রয়েছে যুক্তরাজ্যে। বিচিত্র এই সেবাকে ‘ট্যাংক ট্যাক্সি’ নামে ডাকা হচ্ছে। শুধু বিয়েতে নয়, আপনি চাইলে অন্ত্যেষ্টিক্রিয়ার আয়োজনেও এই ট্যাংক ভাড়া নিতে পারেন। সে জন্য আপনার পকেট থেকে গুনতে হবে এক হাজার মার্কিন ডলার। যা বাংলাদেশি টাকায় ৮৫ হাজার ৭৯২ টাকা।  

এই ট্যাংক ট্যাক্সি দেখতে হুবহু সামরিক ট্যাংকের মতোই। এই যানে একসময় সেনাবাহিনীর সদস্যদের বহন করা হতো। বর্তমানে এই যানের মালিক মারলিন ব্যাটচেলর। তার বাড়ি যুক্তরাজ্যের রাজধানী লন্ডন থেকে ১৬০ কিলোমিটার উত্তর-পূর্বে নরউইচ শহরে। সামরিক বাহিনীর কাছ থেকে পুরোনো এই যান কিনে নেন তিনি। এরপর বাণিজ্যিক ব্যবহারের উদ্দেশে সেটিকে নিজের মতো করে সাজিয়ে নিয়েছেন মারলিন। এ জন্য তার খরচ হয়েছে ৩৫ হাজার মার্কিন ডলার। যা বাংলাদেশি টাকায় ৩০ লাখ দুই হাজার ৭৫৪ টাকা। বিচিত্র এই যানের বিমা করেছেন মারলিন। এটির ভেতরে যাত্রীদের বসার জন্য রয়েছে আরামদায়ক গদিওয়ালা আসন। আপাতত শুধু বিয়ে ও অন্ত্যেষ্টিক্রিয়ায় ব্যবহারের জন্য এটির লাইসেন্স দিয়েছে কর্তৃপক্ষ।

মারলিন বলেন, এই ট্যাংক ট্যাক্সি নিয়ে পথে নামলে সবাই তাকিয়ে থাকে, হাসে ও মজা করে। এটা খুবই মজার। আমার সন্তানেরা এটিতে চড়ে কেনাকাটা করতে যেতে খুব পছন্দ করে। আস্তে আস্তে ব্যবসা জমে উঠছে মারলিনের। এখন বিয়ে ও অন্ত্যেষ্টিক্রিয়ার আয়োজনে যানটি ভাড়া দিচ্ছেন মারলিন। শুধু তাই নয়, এসব আয়োজনে নিজেই এই ট্যাংক ট্যাক্সি চালান।

ডেইলি বাংলাদেশ/এসএ

English HighlightsREAD MORE »