জমে আছে ১৩ বছরের আবর্জনা, বিক্রি হবে বিশ্বের সবচেয়ে নোংরা বাড়ি

ঢাকা, বুধবার   ১৯ জানুয়ারি ২০২২,   ৫ মাঘ ১৪২৮,   ১৪ জমাদিউস সানি ১৪৪৩

জমে আছে ১৩ বছরের আবর্জনা, বিক্রি হবে বিশ্বের সবচেয়ে নোংরা বাড়ি

মজার খবর ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২২:২৪ ৭ নভেম্বর ২০২১   আপডেট: ২২:২৬ ৭ নভেম্বর ২০২১

বিক্রি হবে বিশ্বের সবচেয়ে নোংরা বাড়ি। ছবি: সংগৃহীত

বিক্রি হবে বিশ্বের সবচেয়ে নোংরা বাড়ি। ছবি: সংগৃহীত

বাড়ি বলতেই মনের কোণে ভেসে ওঠে চকচকে, পরিস্কার-পরিচ্ছন্ন একটি বাড়ির ছবি। তবে বাড়িতেই যদি জমে থাকে ১৩ বছরের আবর্জনা? রান্না ঘরে পড়ে থাকে ১৩ বছর আগে খেয়ে রাখা বাসন, তাহলে?  এমনই এক নোংরা বাড়ি বিক্রি হচ্ছে সূদূর ব্রিটেনে। নিশ্চয়ই ভাবছেন ব্যাপারটা কী? বাড়ি কিনলে আবর্জনা ফ্রি। ব্যাপারটা প্রায় তেমনই দাঁড়িয়েছে। 

রান্না ঘরে পড়ে রয়েছে ১৩ বছর আগে খাওয়া প্লেট-বাটিব্রিটেনের ডেভনের প্লাইমাউথে রয়েছে এই বাড়িটি। বহু বছর আগে এক দম্পতি থাকতেন সেখানে। তবে শেষ ১৩ বছর ধরে ফাঁকাই রয়েছে বাড়ি, তালা বন্ধ। আর সেই বাড়িই হচ্ছে আবর্জনার স্তুপ। এককথায় বিশ্বের সর্বাধিক নোংরা বাড়ি। 

জানা যায়, বাড়িটির বাইরের অংশ ভরে গিয়েছে আগাছায়। ভেতরে ঢুকলে আঁতকে উঠবেন যে কেউ। কারণ ঐ বাড়ির ভেতরে এখনও পড়ে রয়েছে ১৩ বছর আগেকার আবর্জন এবং বাড়ির প্রতিটি ঘর, সিঁড়ি, ড্রয়িংরুম-সর্বত্র ভরতি আবর্জনা। কোথাও পড়ে রয়েছে কাগজ, কোথাও আবার প্লাস্টিক-সহ অন্যান্য জিনিস। রান্না ঘরে পড়ে রয়েছে ১৩ বছর আগে খাওয়া প্লেট-বাটি। বীভৎস নোংরা হয়ে রয়েছে বাড়িটির বাথরুম। ঐ বাড়ির বাথরুম চোখে দেখলে গা গুলিয়ে উঠতে বাধ্য।

ঐ বাড়ির বাথরুম চোখে দেখলে গা গুলিয়ে উঠতে বাধ্যযদিও নোংরা নিয়ে এখন একেবারেই ভাবছেন না বাড়ির মালিকের সন্তান। পরিস্কার করার কোনো পরিকল্পনাও নেই। যে অবস্থায় রয়েছে, সেভাবেই বাড়িটি বিক্রি করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন মালিকের সন্তান। তবে বাড়ির বর্তমান মালিকরা বুঝতে পারছেন না, দীর্ঘ ১৩ বছর ধরে বন্ধ যে বাড়ি সেখানে কীভাবে এত ধুলো, আবর্জনা? তবে দ্রুত বাড়িটি বিক্রি করাই এখন লক্ষ্য তাদের।

ডেইলি বাংলাদেশ/এসএ

English HighlightsREAD MORE »