রিকশাচালক পেলেন তিন কোটির আয়কর নোটিশ

ঢাকা, বৃহস্পতিবার   ০২ ডিসেম্বর ২০২১,   অগ্রহায়ণ ১৮ ১৪২৮,   ২৫ রবিউস সানি ১৪৪৩

রিকশাচালক পেলেন তিন কোটির আয়কর নোটিশ

মজার খবর ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:১৪ ২৫ অক্টোবর ২০২১  

রিকশাচালক পেলেন তিন কোটির আয়কর নোটিশ। ছবি সংগৃহীত

রিকশাচালক পেলেন তিন কোটির আয়কর নোটিশ। ছবি সংগৃহীত

পেশায় একজন রিকশাচালক। উত্তরপ্রদেশের মথুরার বাকলপুরের অমর কলোনির এই বাসিন্দার রাতের ঘুম কেড়ে নিয়েছে আয়কর দপ্তর। পাঠিয়েছে তিন কোটির আয়কর নোটিশ। সেই নোটিশ হাতে পেয়েই কার্যত মাথায় আকাশ ভেঙে পড়েছে ঐ রিকশাচালকের। 

কোনো উপায়ান্তর না দেখে শেষমেশ পুলিশেরই দ্বারস্থ হয়েছেন তিনি। সব শুনে পুলিশও হতবাক। কীভাবে এমন রিকশাচালককে কোটি টাকার আয়কর নোটিশ পাঠাতে পারে আয়কর দফতর সেটা কোনোমতেই বোধগম্য হচ্ছে না পুলিশের।

রিকশাচালক প্রতাপ সিং রবিবার আয়কর দফতরের তরফ থেকে একটি নোটিশ পান। সেই নোটিশে তাকে আদেশ করা হয়েছে, তিনি যেন তিন কোটি ৪৭ লাখ ৫৪ হাজার ৮৯৬ টাকা আয়কর দফতরে এসে জমা দেন। এই বিষয়ে আয়কর দফতরের তরফ থেকে একটি ফোনও  তিনি পেয়েছেন।  এরপরেই কার্যত আকাশ ভেঙে পড়েছে প্রতাপ সিংয়ের মাথায়। 

জানা যায়, রবিবার বিকেলে এই নোটিশ পাওয়ার পরেই তিনি হাইওয়ে থানায় একটি জালিয়াতির অভিযোগ দায়ের করেছেন। তার অভিযোগের ওপর ভিত্তি করে এরই মধ্যে তদন্ত শুরু করেছে পুলিশ। তাদের অনুমান, কেউ প্রতাপ সিংয়ের নাম এবং জিএসটি নম্বর ব্যবহার করে ঐ তিন কোটি টাকা তছরুপ করেছেন। তারই ফলশ্রুতি এই নোটিশ।

আসল বিষয়টি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে নিজেই জানিয়েছেন ঐ রিকশাচালক। তার কথায়, চলতি বছরের প্রথমের দিকে প্রতাপের কাছ থেকে প্যানকার্ড চায় ব্যাংক। তার কাছে প্যানকার্ড না থাকায় গত ১৫ মার্চ বাকলপুরে জনৈক তেজপ্রতাপ উপাধ্যায় জন সুবিধা কেন্দ্রে প্যানকার্ড বানানোর জন্য আবেদনপত্র জমা দেন। 

তবে তাকে সেখান থেকে আসল প্যানকার্ডের জায়গায় একটি রঙিন ফটোকপি দেওয়া হয়। এরপর কয়েক মাসের চেষ্টায় শেষমেশ তিনি আসল প্যানকার্ড হাতে পান। প্রতাপের অভিযোগ, ঐ সুবিধা কেন্দ্র থেকেই তার ব্যক্তিগত তথ্য বাইরে পাচার করা হয়েছে এবং সেগুলো ব্যবহার করেই কেউ ইচ্ছাকৃতভাবে তাকে ফাঁসিয়েছে।  

ডেইলি বাংলাদেশ/এসএ