বিয়ের ৩ দিন আগেই সন্তান প্রসব, টেরই পান‌নি অন্তঃসত্ত্বা স্ত্রী

ঢাকা, শনিবার   ১৬ অক্টোবর ২০২১,   কার্তিক ২ ১৪২৮,   ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

বিয়ের ৩ দিন আগেই সন্তান প্রসব, টেরই পান‌নি অন্তঃসত্ত্বা স্ত্রী

মজার খবর ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:০৬ ২০ সেপ্টেম্বর ২০২১  

বিয়ের ৩ দিন আগেই সন্তান প্রসব, টেরই পান‌নি অন্তঃসত্ত্বা স্ত্রী। ছবি সংগৃহীত

বিয়ের ৩ দিন আগেই সন্তান প্রসব, টেরই পান‌নি অন্তঃসত্ত্বা স্ত্রী। ছবি সংগৃহীত

বিয়ের ৩ দিন আগেই সন্তানের জন্ম দিলেন ব্রিটেনের এক নারী। ওই নারীর দাবি, তিনি যে গর্ভবতী সেটা তিনি জানতেনই না। নাম তার লিসা। বয়স ৪০ বছর। তিনি জানান, মা হওয়া তার স্বপ্ন ছিল। তবে ওই নারী মনে করতেন যে তিনি বুড়ি হয়ে গিয়েছেন। তবে হঠাৎই তার প্রসব যন্ত্রণা ওঠে এবং হাসপাতালে নিয়ে যাওয়ার পর সন্তানের জন্ম দেন তিনি। লিসার ঘটনাটির একটি ভিডিও টিএলসির ইউটিউব পেজে শেয়ার করা হয়েছে। 

ভিডিওতে লিসা বলেন, গর্ভবতী হওয়ার সাধারণ কোনো লক্ষণ তার শরীরে ছিল না। স্তনে ব্যথা বা বমি ভাব, কিছুই ছিল না। এমনকী ওজন বৃদ্ধি পাওয়ার পরিবর্তে কমে গিয়েছিল। 

তার হবু স্বামীই তাকে হাসপাতালে নিয়ে যানতিনি আরো বলেন, ২ মাস পিরিয়ডস না হওয়ায় তিনি পরীক্ষা করান। তবে রিপোর্ট নেগেটিভ আসে। সে কারণে তিনি মনে করে নেন, তার হয়তো মেনোপজের সময় হয়ে গিয়েছে। এর ৪ মাস পর তিনি ফের প্রেগনেন্সি পরীক্ষা করান, তখনও ফলাফল স্পষ্ট হয়নি। এমনকী তৃতীয়বার টেস্টের রিপোর্টও নেগেটিভ আসে বলে জানান লিসা। 

তাদের সন্তান লিসা জানাচ্ছেন, বিয়ের ৩ দিন আগে তার রক্তপাত শুরু হয় এবং তিনি বুঝতে পারেন বিষয়টি গুরুতর। এরপর তার হবু স্বামীই তাকে হাসপাতালে নিয়ে যান। পরীক্ষা করার পর চিকিৎসকরা অনুমান করেন লিসার গর্ভের সন্তান প্রায় ২৮ থেকে ৩০ সপ্তাহের। 

লিসা আরো জানান, যতক্ষণ না তার সন্তানের ফুসফুস সঠিকভাবে বিকশিত হয় ততক্ষণ তাকে গভীর পর্যবেক্ষণে রেখেছিলেন চিকিৎসকেরা। 

ডেইলি বাংলাদেশ/এসএ