মেয়ে হওয়ার খুশিতে ফুচকা খাওয়ালেন কয়েক হাজার মানুষকে

ঢাকা, সোমবার   ২৫ অক্টোবর ২০২১,   কার্তিক ১০ ১৪২৮,   ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

মেয়ে হওয়ার খুশিতে ফুচকা খাওয়ালেন কয়েক হাজার মানুষকে

মজার খবর ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৫৭ ১৩ সেপ্টেম্বর ২০২১  

মেয়ে হওয়ার খুশিতে কয়েক হাজার মানুষকে ফুচকা খাওয়ালেন যুবক। ছবি সংগৃহীত

মেয়ে হওয়ার খুশিতে কয়েক হাজার মানুষকে ফুচকা খাওয়ালেন যুবক। ছবি সংগৃহীত

আমাদের সমাজে লিঙ্গবৈষম্য আজও নজরে আসে। এখনও অনেক পরিবার সন্তান মানে ছেলের কামনাই করে। অন্যদিকে এই চিন্তাধারার উল্টো পথে হেঁটে নিদর্শন রাখলেন মধ্যপ্রদেশের এক ব্যক্তি। নাম তার অচল গুপ্তা। 

তিনি পেশায় একজন ফুচকা বিক্রেতা। তার একটি কন্যা সন্তান জন্ম হয়েছে। তিনি আগে থেকে ভেবে ছিলেন তার কন্যা সন্তানের জন্ম হলে তা অন্যরকমভাবে উদযাপন করবেন। বাবা হয়েছেন তাও আবার বাড়িতে লক্ষ্মীর প্রাদুর্ভাব, আনন্দে আত্মহারা হয়ে পড়েন তিনি। 

তাই কয়েক হাজার মানুষকে বিনামূল্যে ফুচকা খাওয়ানোর সিদ্ধান্ত নেন। এই ফুচকা বিক্রেতা সোশ্যাল মিডিয়ায় তার এই কাজ দেখে কয়েক লাখ নেটিজেনদের মন জয় করে নেন তিনি। ভোপালের কোলার এলাকায় ফুচকার একটি স্টল নিয়ে বসেন ব্যক্তি। 

তার স্ত্রী একটি কন্যা সন্তানের জন্ম দিয়েছেন ৷ এই আনন্দে অচল একটি বড় স্টল স্থাপন করেন এবং সবাইকে বিনামূল্যে ফুচকা খাওয়ান। সারাদিন হাজার হাজার মানুষকে বিনামূল্যে ফুচকা খাইয়ে সন্তানের আবির্ভাবের খুশি উদযাপন করেন। গত ১৪ বছর ধরে ফুচকার ব্যবসা করছেন তিনি। 

তিনি জানান, ঈশ্বরের কাছে প্রার্থনা করেছিলেন যা পূরণ হয়েছে ৷ তার বাড়িতে কন্যা সন্তান এসেছে ৷ অচলের এই কাজে জনতার প্রসংশই না, সমাজের উদ্দেশে তিনি যে বার্তা পৌঁছে দিলেন তাকেও কুর্নিশ জানাচ্ছে কয়েক লাখ মানুষ।

ডেইলি বাংলাদেশ/এসএ