২ দশমিক ৫৬ ইঞ্চি পর্যন্ত মুখ হাঁ করে বিশ্ব রেকর্ড গড়লেন তরুণী 

ঢাকা, বৃহস্পতিবার   ২৩ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ৯ ১৪২৮,   ১৪ সফর ১৪৪৩

২ দশমিক ৫৬ ইঞ্চি পর্যন্ত মুখ হাঁ করে বিশ্ব রেকর্ড গড়লেন তরুণী 

মজার খবর ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:২৪ ১ আগস্ট ২০২১   আপডেট: ১০:৩৪ ১ আগস্ট ২০২১

২ দশমিক ৫৬ ইঞ্চি পর্যন্ত মুখ হাঁ করে বিশ্ব রেকর্ড গড়লেন তরুণী । ছবি: সংগৃহীত

২ দশমিক ৫৬ ইঞ্চি পর্যন্ত মুখ হাঁ করে বিশ্ব রেকর্ড গড়লেন তরুণী । ছবি: সংগৃহীত

মানুষের শখ, তাদের চাওয়া-পাওয়া বড়ই  অদ্ভুত। মানুষের চেয়ে বেশি অদ্ভুত প্রকৃতি। তাই কখনো প্রকৃতির খেয়ালে অথবা মানুষের অদ্ভুত শখের কারণে ব্যতিক্রম সব ঘটনার জন্ম হয়। আর এই সব ঘটনা এতোটাই ব্যতিক্রম যে দ্বিতীয় কোনো মানুষের পক্ষে সেই চেষ্টা করার সাহস হয় না। ফলে এগুলোর রেকর্ড হয়ে থাকে বছরের পর বছর। ঠাঁই পায় গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডে।

গিনেস বুকে নারী তালিকায় জায়গা করে নিয়েছেআজ জানাবো তেমনই এক নারীর কথা। যে কিনা মুখের ফাঁকা জায়গা বিশাল হওয়ায় গিনেস বুকে নাম লিখেছেন। নাম তার সামান্থা রামসডেল। তিনি ২ দশমিক ৫৬ ইঞ্চি পর্যন্ত মুখ হাঁ করে ফাঁকা করতে পারেন। মুখের বিশাল এই ফাঁকা জায়গার জন্যই গিনেস বুকে নারী তালিকায় জায়গা করে নিয়েছে। এই মার্কিন নারী একজন টিকটক তারাকা। তার বয়স ৩১ বছর।

বিশাল এই মুখে তিনি পুরো একটা আপেল পুরে ফেলতে পারেনমুখের বিশাল ফাঁকা জায়গার জন্য টিকটকে তার ফলোয়ার রয়েছে ১০ লাখেরও বেশি। বিশাল এই মুখে তিনি পুরো একটা আপেল পুরে ফেলতে পারেন। সোশ্যাল মিডিয়ায় এরকম অনেক ভিডিও পোস্ট করেছেন তিনি।

সামান্থা তার মুখে ফাঁকা জায়গা মাপার জন্য স্থানীয় এক দাঁতের চিকিৎসকের কাছে গিয়েছিলেন। এ সময় গিনেস বিশ্ব রেকর্ডের একজন বিচারকও ছিলেন। ড. এলকে চ্যাং সেই বিচারকের সামনেই ডিজিটাল ক্যালিপারের মাধ্যমে সামান্থার মুখ হাঁ করার পর ঠোঁটের ওপর থেকে নিচ পর্যন্ত মাপেন। এরপরই রেকর্ডের তালিকায় থাকা অন্যদের পেছনে ফেলে শীর্ষে জায়গা করে নেন তিনি।

সামান্থা তার মুখে ফাঁকা জায়গা মাপার জন্য স্থানীয় এক দাঁতের চিকিৎসকের কাছে গিয়েছিলেনসামান্থা গিনেস বুকে জায়গা পাওয়ার পর জানিয়েছেন, এই বয়সে এমন একটা স্বীকৃতি পেয়েছি যার জন্য অতীতে সবসময় হীনমন্যতায় ভুগেছি। সবসময় চাইতাম এটা ছোট হলে কতোই না ভালো হতো। কিন্তু এখন এটাই আমার বিশাল অর্জন। 

ডেইলি বাংলাদেশ/এসএ