কারারক্ষীদের নিয়ে সুন্দরী প্রতিযোগিতা

ঢাকা, রোববার   ০১ আগস্ট ২০২১,   শ্রাবণ ১৭ ১৪২৮,   ২১ জ্বিলহজ্জ ১৪৪২

কারারক্ষীদের নিয়ে সুন্দরী প্রতিযোগিতা

মজার খবর ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:৪৬ ১৭ জুন ২০২১  

লকআপ লেডি প্রতিযোগিতার তিন অংশগ্রহণকারী। ছবি: সংগৃহীত

লকআপ লেডি প্রতিযোগিতার তিন অংশগ্রহণকারী। ছবি: সংগৃহীত

রাশিয়ান পুলিশ মানেই যেন ‘রাফ অ্যান্ড টাফ’! আর কারারক্ষীরা তো আরও এক ধাপ এগিয়ে। কিন্তু ব্যতিক্রমী এক সুন্দরী প্রতিযোগিতার মধ্য দিয়ে ভুল ভাঙালো রাশিয়া।

দেশটির কারাগারগুলোতে দায়িত্বপালনকারী নারী কারা কর্মকর্তারা এই প্রতিযোগীতায় অংশ নিয়েছেন। সবাইকে ছাড়িয়ে যিনি প্রতিযোগিতার শিখরে পৌঁছে যাকে, তার মাথায় উঠবে ‘লক আপ লেডি অব দ্য ইয়ার’ মুকুট।

এই প্রতিযোগিতার নাম দেয়া হয়েছে মিস পেনাল সিস্টেম কনটেস্ট। রাশিয়ার বিভিন্ন কারাগারে দায়িত্ব পালনকারী ১০০ নারী অংশ নিয়েছেন এই প্রতিযোগিতায়। এবারের আয়োজনে এরইমধ্যে ১২ জনকে বাছাই করা হয়েছে। চূড়ান্তভাবে তাদের মধ্য থেকেই একজন পরবেন সেরার মুকুট।

সৌন্দর্য ছাড়াও প্রতিযোগীদের উপস্থিত বুদ্ধিমত্তার ওপর জোর দিচ্ছেন বিচারকরা। নাচ পারাকে বাড়তি যোগ্যতা হিসেবে বিবেচনা করা হচ্ছে। এই আয়োজনকে ঘিরে অনেকে যেমন প্রশংসা করছেন, তেমন বিরোধিও আছে! সমালোচকরা বলছেন, সৌন্দর্য নয়, নারীকে তার কাজ দিয়েই মূল্যায়ন করতে হবে।

এরইমধ্যে সোশ্যাল মিডিয়ায় বেশ জনপ্রিয়তা অর্জন করেছেন। ভাইরাল হয়েছে তাদের বেশকিছু ছবি। আলোচনা-সমালোচনা যাই হোক; ব্যতিক্রমী এই প্রতিযোগিতা সত্যিই ‘সুন্দর’!

ডেইলি বাংলাদেশ/এনকে