মানুষ নয়, দর-দাম করে বাজার করছে বানর   

ঢাকা, মঙ্গলবার   ১৩ এপ্রিল ২০২১,   চৈত্র ৩০ ১৪২৭,   ২৯ শা'বান ১৪৪২

মানুষ নয়, দর-দাম করে বাজার করছে বানর   

মজার খবর ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৫৪ ৭ এপ্রিল ২০২১   আপডেট: ১৩:৪৬ ৭ এপ্রিল ২০২১

বানর বাজার করে। ছবি: সংগৃহীত

বানর বাজার করে। ছবি: সংগৃহীত

সোশ্যাল মিডিয়া হলো এমন এক ধরনের প্লাটফর্ম, যেখানে নিজের কোনো ঘটনা বা আমাদের আশেপাশে যেকোনো ধরনের ঘটনা মুহূর্তের মধ্যে পৌঁছে যায় পৃথিবীর আনাচে-কানাচে। শুধুমাত্র যে প্রতিভা তুলে ধরা যায় এমনটা কিন্তু নয়। 

প্রতিভা পাশাপাশি ছোটখাটো জীবনের ঘটে যাওয়া মুহূর্তগুলো ক্যামেরাবন্দী করেও অনেক সময় বিভিন্ন মানুষ পৌঁছে গেছেন পৃথিবীর সর্বত্র। আর এই সব হয় সোশ্যাল মিডিয়ার মাধ্যমে। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করার সঙ্গে সঙ্গে ভাইরাল হয়ে যায়। 

একের পর এক শেয়ারের ফলে সেই ভিডিও পৌঁছে যায় আরো অনেক মানুষের কাছে। যারা এই প্ল্যাটফর্মে আছেন তারা ভাইরাল নামক শব্দটির সঙ্গে বহুল পরিচিত। আর তাই বর্তমান জীবনে অবসর সময়ের সঙ্গী এখন স্মার্টফোন। 

আর সেই স্মার্টফোনের যেকোনো সোশ্যাল হ্যান্ডেলে আমরা প্রায়শই ভাইরাল ভিডিও দেখে থাকি। ভাইরাল ভিডিওগুলোর মধ্যে যেমন নানান পশুপাখির কাণ্ডকারখানার ভিডিও, তেমনি মানুষের নানান কার্যকলাপের ভিডিও আমরা ভাইরাল হতে দেখি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিদিন ভাইরাল হয় বিভিন্ন ধরণের ভিডিও এবং ছবি। আর এই সময় সামাজিক যোগাযোগ মাধ্যমের ব্যবহার আরো বেড়ে গিয়েছে। অনেকেই আছেন যারা বাড়িতে কোনো প্রাণী পোষেন। তাদের ভালোবাসেন, আদর যত্ন নেন। সেই প্রাণীও তার মালিকের কাছে থাকতে থাকতে তাকে চিনতে শুরু করে। 

অনেকে যেমন বাড়িতে কুকুর, বিড়াল, পাখি পোষেন তেমনি অনেকে আছেন যারা বানর পোষেন। ছোট বানরকে পোষ মানালে সে ধীরে ধীরে মালিকের প্রতি আসক্ত হয়ে পড়ে। সম্প্রতি ভাইরাল হওয়া ভিডিওটি একটু অবাক করেছে সকলকে। কারণ এমন ঘটনা আমরা খুব কমই ঘটতে দেখেছি। দেখা যাচ্ছে একজন যুবক তার বাইকে করে দুইটি বানরকে নিয়ে বাজারের উদ্দেশ্যে বেরিয়েছে। 

এদিকে বাজারে প্রবেশ করার পর দেখা যাচ্ছে যুবকটি নয়, বরং বানরের বাচ্চাগুলো রাস্তায় নেমে ফলমূল বাজার করছে। যুবকটি যে ফলগুলো বানরকে দিতে বলেছে, বানরটিও সেই ফল হাতে তুলে দিচ্ছে। শেষে বানরগুলো বায়না ধরে তারা ফল খাবে। 

ডেইলি বাংলাদেশ/এসএ