বাড়ির পোষা কুকুরকে দেয়া হয় সাধ, ভাইরাল সেই ছবি

ঢাকা, সোমবার   ১৪ জুন ২০২১,   আষাঢ় ১ ১৪২৮,   ০২ জ্বিলকদ ১৪৪২

বাড়ির পোষা কুকুরকে দেয়া হয় সাধ, ভাইরাল সেই ছবি

মজার খবর ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:০৬ ১১ মার্চ ২০২১  

ছবি: বাড়ির পোষা কুকুরকে দেয়া হয় সাধ, ভাইরাল সেই ছবি

ছবি: বাড়ির পোষা কুকুরকে দেয়া হয় সাধ, ভাইরাল সেই ছবি

সাধের অনুষ্ঠান সবার কাছেই আনন্দের অনুষ্ঠান নামেই পরিচিত। গর্ভবতী নারীদের ক্ষেত্রে এটি আরো আনন্দের। পশ্চিম বাংলায় গর্ভাবস্থার সাত মাসে হবু মায়েরা শাড়ি-গহনাসহ নানা উপহার পেয়ে থাকেন।

বাঙালি হিন্দুদের মধ্যে এটি একটি অত্যাবশ্যক আচার হলেও যুগ যুগ ধরে চলে আসলেও এই অনুষ্ঠান এখন হিন্দু-মুসলিম সবাই কম-বেশি পালন করেন। তবে আপনি কি কখনো শুনেছেন সারমেয়কে সাধ দেয়ার কথা? হ্যাঁ, ঠিকই শুনেছেন! তেমনটাই হয়েছে।

পোষা কুকুরের সামনে খাবার পরিবেশন করছেন বাড়ির কর্তী সোশ্যাল মিডিয়ার ভাইরাল হয়েছে একটি ছবি। ছবিতে দেখা গেছে, বাড়ির পোষ্য সারমেয়কে যত্ন সহকারে দেয়া হচ্ছে সাধ। বাড়ির মেয়ের মতোই তার সামনে সাজিয়ে দেয়া হয়েছে নানা রকমের খাবারের পদ। শুধু তাই নয় তাকে পরিয়ে দেয়া হয়েছে লাল বেনারসি। আর এই ছবিটি পোস্ট হতেই নিমেষে ভাইরাল হয়েছে।

একইসঙ্গে প্রশংসার বন্যা বইয়ে দিয়েছেন নেট নাগরিকরা। এই ঘটনা প্রমাণ করে যে মানুষের মধ্যে মানবিকতা এখনও পর্যন্ত শেষ হয়ে যায়নি। আসলে নিত্যদিন যেখানে শোনা যায় পশু হত্যার কথা। এই পরিস্থিতিতে ঘটনাটি বিরল বললেই চলে। কারণ মানুষ সেখানে সামান্য দায়িত্বটুকু নিতে চায় না, সেখানে এই দৃশ্য দেখে স্বাভাবিকভাবেই অবাক হয়েছেন সবাই। একই সঙ্গে অনেকেই বলেছেন এই ঘটনা থেকে সকলের শিক্ষা নেয়া উচিত।

ডেইলি বাংলাদেশ/এসএ